UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হারারে টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের দাপুটে জয়

usharalodesk
জুলাই ১১, ২০২১ ৭:১৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ২২০ রানে বিশাল জয় তুলে নিয়েছে টাইগাররা। রবিবার(১১জুলাই) হারারে স্পোর্টস ক্লাবে খেলতে নামা বাংলাদেশ বোলারদের দাপটে নিজেদের ২য় ইনিংসে সুবিধে করতে পারেনি স্বাগতিক জিম্বাবুয়ে। ৪৭৭ রানের লক্ষ্যে ৪র্থ দিন ১৪০ রানে তিন উইকেট হারানো দলটি এ দিন দ্রুত আরও চারটি উইকেট হারিয়ে বসে। মেহেদি হাসান মিরাজের ঘূর্ণি এবং তাসকিন আহমেদের তোপে কেউই টিকতে পারেনি।

আগের দিনের অপরাজিত থেকে মাঠ ছাড়া ডিওন মায়ার্স মিরাজের বলে আউট হওয়ার আগে ২৬ রান করেন। তবে ৫ম দিন বাংলাদেশের গলার কাঁটা হয়ে ছিলেন ডোনাল্ড টিরিপানো। ভিক্টর নিয়াচি এবং ব্লেসিং মুজারবানির সাথে দুটি দারুণ জুটি উপহার দিয়ে পরাজয়ের ব্যবধান কমান। তবে তাকে তুলে নেন এবাদত হোসেন। ১৪৪ বলে ছয়টি চারে ৫২ রান করেন তিনি। শেষ অবধি ২৫৬ রানে থামে দলটির ২য় ইনিংস।

বাংলাদেশি বোলারদের মধ্যে মিরাজ এবং তাসকিন চারটি করে উইকেট ভাগ করে নেন। এছাড়াও সাকিব আল হাসান এবং এবাদত ১টি করে উইকেট নেন। এর আগে, মাহমুদউল্লাহর ১৫০ রানের অসাধারণ ইনিংসে ভর করে বাংলাদেশ নিজেদের ১ম ইনিংসে ৪৬৮ রান করে। জবাবে ২৭৬ রানে অল-আউট হয় জিম্বাবুয়ে। পরে সফরকারীরা নিজেদের ২য় ইনিংসে সাদমান ইসলাম এবং নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে ১ উইকেট হারিয়ে ২৮৪ রানে ইনিংস ঘোষণা করেন। আগামী ১৬ জুলাই একই ভেন্যুতে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের ১ম ম্যাচে মাঠে নামবে দুদল।

(ঊষার আলোআরএম)