কারাগারের চার দেয়ালের ভেতরে থাকতে চান না বাবুল আক্তার

সর্বশেষ আপডেটঃ

উষার আলো রিপোর্ট : আলোচিত মিতু হত্যা মামলার প্রধান আসামি সাবেক এসপি বাবুল আক্তার হাসপাতালে থাকতে চান। কারাগারের চার দেয়ালের ভেতরে তিনি থাকতে চান না। সে জন্য বাইরের হাসপাতালে রাখার আবেদন জানিয়েছেন তিনি। নিজেকে গুরুতর অসুস্থ বলে আদালতে দাবি করেছেন তিনি। বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ার তথ্য দিয়েও কারাগারের বাইরে সরকারি কিংবা বেসরকারি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেয়ার আবেদন করেছেন।
তবে কারা চিকিৎসক জানিয়েছেন, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে যাওয়ার পর থেকে বাবুল আক্তার সুস্থ ও স্বাভাবিক আছেন। হাসপাতালে ভর্তি হওয়ার মতো তার শারীরিক কোনো সংকট তৈরি হয়নি।
চট্টগ্রাম কেন্দ্রীয় কারা হাসপাতালের সহকারী সার্জন ডা. শামীম রেজা জানান, বাবুল আক্তার কয়েকদিন আগে কারাগারে আসেন। তাকে কারাগারে পাঠানোর দিনই তার চিকিৎসা নিশ্চিত করার নির্দেশনা দেন আদালত। সেই অনুযায়ী তার চেকআপ করা হয়। তার সঙ্গে থাকা প্রেসক্রিপশন পর্যালোচনা করে ওষুধ দেওয়া হয়। তিনি কয়েকটি রোগে আক্রান্ত। সেই রোগের ওষুধ নিয়মিত সেবনও করছেন। তিনি সুস্থ আছেন। তাকে বাইরের হাসপাতাল তো নয়ই, কারা হাসপাতালে ভর্তি করানোর মতো কোনো শারীরিক পরিস্থিতিও তৈরি হয়নি।

(ঊষার আলো-এমএনএস)