১৯ আগস্ট থেকে পুরো চলবে সব গণপরিবহন, খুলছে পর্যটন-বিনোদন কেন্দ্র  

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : আগামী ১৯ আগস্ট থেকে সড়ক, রেল ও নৌপথে চলবে সবধরনের গণপরিবহন। বৃহস্পতিবার (১২ আগস্ট) সকালে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৯ আগস্ট থেকে স্বাস্থ‌্যবিধি অনুসরণ করে সড়ক, রেলা ও নৌপথে সব প্রকার গণপরিবহন চলাচল করতে পারবে। এছাড়াও পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র আসন সংখ‌্যার ৫০ ভাগ ব‌্যবহার করে চালু করতে পারবে।

আরও বলা হয়, সব ক্ষেত্রে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে ও স্বাস্থ‌্য অধিদপ্তর থেকে প্রণীত স্বাস্থ‌্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে। যেকোনো প্রতিষ্ঠানে স্বাস্থ‌্যবিধি প্রতিপালনে অবহেলা করা হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দায়িত্ব বহন করবে। তাদের বিরুদ্ধে আইনগত ব‌্যবস্থা গ্রহণ করা হবে।

কঠোর লকডাউন শেষে গতকাল ১১ আগস্ট থেকে সড়কে আসন সংখ্যার সমান যাত্রী নিয়ে অর্ধেক গণপরিবহন চলাচল শুরু করে। এর আগে, করোনা সংক্রমণ রোধে কয়েক দফা বিধিনিষেধ আরোপ করা হয়। এতে বন্ধ ছিলো সব ধরনের গণপরিবহন। গত ৮ আগস্ট বিধিনিষেধ শিথিল করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রজ্ঞাপন অনুযায়ী ১১ আগস্ট থেকে গণপরিবহন চলাচল এবং দোকানপাট ও শপিংমল খোলা থাকলেও বন্ধ ছিলো শিক্ষা প্রতিষ্ঠান, পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার বা বিনোদনকেন্দ্রগুলো।

(ঊষার আলো-আরএম)