২৪ ঘন্টায় খুলনার তিন হাসপাতালে ১৭ জনের মৃত্যু

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : গত ২৪ ঘন্টায় খুলনার ৩ হাসপাতালে ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৩ জন করোনা পজিটিভ ও ৪ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। আজ ৬ জুলাই মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিল।
খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছে ৩৩ জন। হাসপাতাল থেকে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে ৪০ জন। মারা গেছে ৮ জন। এর মধ্যে ৪ জন পজিটিভ ও ৪ জন করোনা উপসর্গের ছিলেন। বর্তমানে এখানে ২০০ বেডে চিকিৎসা নিচ্ছে ১৮০ জন। এর মধ্যে রেড জোনে করোনা পজিটিভ ১০৯ জন, ইয়োলো জোনে করোনা উপসর্গের ৫১ জন, আইসিইউতে ২০ জন ও এইচডিইউতে ২০ রয়েছে।
বেসরকারি গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. গাজী মিজানুর রহমান বলেছেন, হাসপাতালের করোনা ইউনিট ১২০ থেকে ১৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে ৩৬ জন। ছাড়পত্র নিয়েছে ১৭ জন। মারা গেছে ৪ জন। এ সময়ে ৬২ জনের নমুনা পরীক্ষায় ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ১৩৪ জন। আইসিইউতে ৯ জন ও এইচডিইউতে ১১ জন।
খুলনা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছে ২৪ জন। ছাড়পত্র নিয়েছে ১৩ জন। মারা গেছে ৫ জন। বর্তমানে ৮০টি বেডের এ ইউনিটে চিকিৎসাধীন রয়েছে ৭০ জন। এরমধ্যে পুরুষ ৩৬ ও মহিলা ৩৪ জন।
শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ চন্দ্র দেবনাথ বলেন, গত ২৪ ঘণ্টায় এখানে নতুন করে ভর্তি হয়েছে ৭ জন। ছাড়পত্র নিয়েছে ২ জন। এ হাসপাতালে ২৪ ঘণ্টায় কেউ মারা যাননি। বর্তমানে এখানের ৪৫ বেডে চিকিৎসা নিচ্ছে ৪৫ জন।

(ঊষার আলো- এম.এইচ)