UsharAlo logo
বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

২৪ ঘন্টায় বিশ্বে করোনা আক্রান্ত ৬ লাখের বেশি

usharalodesk
এপ্রিল ৩, ২০২১ ৯:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বিশ্বব্যাপী চলছে করোনার দ্বিতীয় ঢেউ কোনোভাবেই যেন থামতে চাইছে না। দিন দিন এ ভাইরাসটি আরও ভয়ংকর হয়ে উঠছে। মানুষের মনে যেন আতঙ্কই বেড়েই চলছে। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো অস্বস্তিতে বিশ্ববাসী। এরই মধ্যে বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত হয়েছে ৬ লাখের বেশি এবং মৃত্যু ১০ হাজার ছাড়িয়েছে।
করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ ৩ মার্চ শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছে ১৩ কোটি ৮ লাখ ৭ হাজার ১৯০ জন এবং মৃত্যু হয়েছে ২৮ লাখ ৫০ হাজার ৩৮৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১০ কোটি ৫৩ লাখ ৮৫৬ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ১৩ লাখ ১৪ হাজার ৬২৫ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৭ হাজার ৬১০ জনের।
আক্রান্তে ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছে ১ কোটি ২৯ লাখ ১২ হাজার ৩৭৯ জন এবং মারা গেছে ৩ লাখ ২৮ হাজার ২৬৬ জন।
আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ২৩ লাখ ৯১ হাজার ১২৯ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৪ হাজার ১৪১ জনের।
আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে ফ্রান্স রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪৭ লাখ ৪১ হাজার ৭৫৯ জন। ভাইরাসটিতে মারা গেছে ৯৬ হাজার ২৮০ জন।
আক্রান্তের দিক থেকে রাশিয়া পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪৫ লাখ ৬৩ হাজার ৫৬ জন। এর মধ্যে মারা গেছে ৯৯ হাজার ৬৩৩ জন।
এদিকে আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, ইতালি সপ্তম, তুরস্ক অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম।
২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

(ঊষার আলো: এম.এইচ)