৫০ সেকেন্ডের সংবাদ সম্মেলন

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : জুভেন্টাসকে বিদায় করলো পোর্তো। চ্যাম্পিয়নস লিগে অসাধারণ সাফল্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো পর্তুগিজ ক্লাব। কোচ সার্জিও কনসেইসাও তাই বিজয়ীর বেশে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এলেন। হইচই পড়ে যাওয়ার কথা ছিল তাকে নিয়ে। কার আগে কে প্রশ্ন করবেন, সাংবাদিকদের মধ্যে এমন একটি প্রতিযোগিতিই ছিল প্রত্যাশিত। তবে তার কোনো ছিটেফোটাও দেখা গেলো না। শুধু মাত্র ৫০ সেকেন্ড বসে থেকে উঠে যেতে বাধ্য হলেন কনসেইসাও। না, কোনো প্রকার আপত্তিকর প্রশ্নের মুখে উঠে গেছেন পোর্তো কোচ তা কিন্তু নয়। অবাক করার মতো বিষয় হলো, জুমে লাইভ স্ট্রিমে তাকে কোনো সাংবাদিকই প্রশ্ন করেননি। তার জন্যই তুরিনে বিজয়ী দলের কোচের সংবাদ সম্মেলন হলো মাত্র এক মিনিটেরও কম সময়।

বুধবার (১০ মার্চ) রাতে দ্বিতীয় লেগে ৩-২ গোলে পোর্তো হেরে যাওয়ার পর দুই লেগ মিলিয়ে স্কোর হয় ৪-৪। কিন্তু অ্যাওয়ে গোলের হিসাবে জুভেন্টাসকে তারা বিদায় করে উঠেছে কোয়ার্টার ফাইনালে। জায়ান্টের বধের পর উত্তেজনায় ভরপুর মন নিয়ে ৪৬ বছর বয়সী কোচ প্রেস রুমে ঢুকেছিলেন। সিটে বসার পর কনসেইসাওর প্রেস অফিসার মিডিয়াকে স্বাগত জানান ও কারও কোনও প্রশ্ন আছে কিনা তা জানতে চান।

সেই কর্মকর্তা বলেন, ‘জুমের মাধ্যমে যারা আমাদের দেখছেন, তাদের সকলকে জানাই শুভ সন্ধ্যা। কোনও প্রশ্ন?’ অন্য প্রান্ত হতে কোনো প্রকার সাড়া শব্দ না পাওয়ায় তিনি আবার জিজ্ঞাসা করেন, ‘যারা জুমে আমাদের সঙ্গে আছেন, আমি তাদের কাছ হতে প্রশ্ন শুনতে চাই। এখনও কোনো প্রশ্ন পেলাম না।’

কনসেইসাও তখনও তার প্রথম প্রশ্নের অপেক্ষায়। তবে প্রেস অফিসার আর অপেক্ষা করেননি, ‘এই তো, সব ঠিক আছে? কোনো প্রশ্ন?’ তিনি তখন বুঝতে পারেন পর্তুগিজ ভাষায় কথা বলা কোনও সাংবাদিক জুম কনফারেন্সে নেই। তিনি তখনই শেষ করে দেন তার সংবাদ সম্মেলন, ‘আচ্ছা ঠিক আছে, আজ এখানেই শেষ।’ রুমে ঢোকার পর তখন এক মিনিটও হয়নি, আর বের হয়ে যান কনসেইসাও।

(উষার আলো-এফএসপি)