UsharAlo logo
শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

৫ শতাধিক পর্যটক আটকা সাজেকে

usharalodesk
জুন ৮, ২০২৪ ৫:০৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : অবরোধের কারণে রাঙামাটির সাজেক ভ্যালিতে প্রায় পাঁচ শতাধিক পর্যটক আটকা পড়েছেন। শনিবার পাহাড়ের আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) ডাকা অবরোধের কারণে সাজেক থেকে কোন গাড়ি ছেড়ে আসতে পারেনি।

সাজেক রিসোর্ট কটেজ মালিক সমিতি সূত্রে জানা যায়, শনিবার সাজেকে যান চলাচল বন্ধ রয়েছে। সাজেক থেকে সকালের স্কর্ট ছেড়ে যায়নি এবং বাঘাইহাট থেকেও সাজেকের উদ্দেশ্যে কোনো গাড়ি আসেনি। এতে সাজেকে অবস্থানরত পর্যটকরা আটকা পড়েছেন।

সাজেক রিসোর্ট কটেজ মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক রাহুল চাকমা জন জানান, শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি হওয়ার কারণে সাজেকে বেশ ভালো পর্যটক সমাগম হয়েছিল। ইউপিডিএফের ডাকা অবরোধের কারণে সাজেক থেকে পর্যটকরা খাগড়াছড়ির উদ্দেশ্যে যেতে পারেননি।

কবে যান চলাচল স্বাভাবিক হবে সেই বিষয়ে কোনো ধারণা নেই বলে জানান তিনি।

সাজেক জিপ সমিতির লাইনম্যান ইয়াসিন আরাফাত বলেন, অবরোধের কারণে খাগড়াছড়ি-সাজেক সড়কের অনেক জায়গায় গাছ ফেলে পিকেটিং করেছেন অবরোধকারীরা। আইনশৃঙ্খলা বাহিনী সেগুলোর সরানোর কাজ এরই মধ্যে শুরু করেছে। সেগুলো সরানো হয়ে গেলেই যান চলাচল স্বাভাবিক হবে বলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে ভোটের আগেরদিন, ‘সুষ্ঠু ও শান্তিপূর্ণ’ নিবার্চনের দাবিতে বাঘাইছড়ি উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দিয়েছে পাহাড়ের আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। রোববার (৯ জুন) অনুষ্ঠিতব্য বাঘাইছড়ি উপজেলা নিবার্চনে দলটি ইতিময় চাকমা অলিভ নামে এক প্রার্থীর সমর্থনে এ অবরোধের ডাক দিয়েছে।

শুক্রবার রাতে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে ইউপিডিএফ রাঙামাটি ইউনিট প্রধান সংগঠক সচল চাকমা বলেছেন, ‘রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় নির্বাচনি এজেন্টদের হুমকি প্রদান, নির্বাচনে অবৈধ প্রভাব খাটানোর প্রতিবাদে এবং সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবিতে শনিবার সড়ক অবরোধের ডাক দেওয়া হয়েছে।’

ঊষার আলো-এসএ