৭৭টি মণ্ডপের তালিকা সিটি মেয়রের নিকট প্রদান

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেকের নিকট বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মহানগরের পক্ষ থেকে মেয়র মহোদয়ের কার্যালয়ে রবিবার (৩ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় খুলনা সিটি কর্পোরেশন আওতাধীন ৭৭টি দুর্গাপূজামণ্ডপের নামের তালিকা প্রদান করা হয়।

এ সময় নেতৃবৃন্দ কেসিসি মেয়র মহোদয়কে শারদীয় অগ্রিম শুভেচ্ছা জানিয়ে নগরীর বিভিন্ন মঠ-মন্দির, শ্মশানঘাট ও দেবালয়ের নানাবিধ সমস্যা তুলে ধরেন এবং যে সমস্ত মন্দির-শ্মশানঘাট জরুরী সংস্কারের প্রয়োজন, পর্যায়ক্রমে সেগুলোর সংস্কারের ব্যবস্থা গ্রহণের দাবি জানান। পাশাপাশি করোনার কারণে এবারের দুর্গাপূজা মণ্ডপগুলোতে কেসিসি’র পক্ষ থেকে আর্থিক সহায়তা বৃদ্ধিরও দাবি জানান। তাছাড়া দুর্গাপূজা চলাকালীন আইন-শৃঙ্খলা রক্ষার্থে রোড লাইটগুলো ঠিক রাখা, মন্ডপের আশেপাশে ড্রেনের ভাঙ্গা স্লাব সংস্কার, ময়লা-আবর্জনা নিয়মিত পরিস্কার এবং বিসর্জনঘাটগুলো পরিচ্ছন্ন ও আলোকিত করে বিসর্জন উপযোগী করার আহ্বান জানান নেতৃবৃন্দ।

এ প্রেক্ষিতে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক মহানগর পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দকে শারদীয় অগ্রিম শুভেচ্ছা জানিয়ে প্রয়োজনানুসারে পর্যায়ক্রমে মন্দির ও শ্মশানঘাট সংস্কারের ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন এবং এবারে শারদীয় দুর্গাপূজা মণ্ডপগুলোতে যথাসম্ভব আর্থিক সহায়তা প্রদান ও নগরীতে দুর্গোৎসব পালনে সার্বিক ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দেন।

এ সময়ে উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের মহানগর সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুণ্ডু, কোষাধ্যক্ষ রতন কুমার নাথ, সমাজকল্যাণ সম্পাদক তাপস কুমার সাহা, পূজা বিষয়ক সম্পাদক তরুণ কুমার রায় শিবু, সদর থানা সভাপতি বিকাশ কুমার সাহা, সাধারণ সম্পাদক বিপ্লব সাহা লব, সোনাডাঙ্গা থানা সাধারণ সম্পাদক রামচন্দ্র পোদ্দার, নগর পূজা পরিষদের সহ-সাংগঠনিক সম্পাদক ভবেশ সাহা, সহ-গণসংযোগ সম্পাদক রবিন দাস, অলোক দে প্রমুখ।

(ঊষার আলো-এমএনএস)