‌’মাহে রমজানে ঘরে বসে স্বস্তির বাজার’ কার্যক্রমের উদ্বোধন

সর্বশেষ আপডেটঃ

টিসিবি’র ন্যায্যমূল্যের পণ্য পৌঁছে দেবে ই-কমার্স

ঊষার আলো ডেস্ক : দেশের মধ্যবিত্ত মানুষের ঘরে টিসিবি’র ন্যায্যমূল্যের পণ্য পৌঁছে দেবে ই-কমার্স। বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ট্রাক সেলের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্য ন্যায্যমূল্যে দেশব্যাপী বিক্রয় করছে। মধ্যবিত্ত শ্রেণির মানুষ যাতে এ সুযোগ থেকে বঞ্চিত না হয়, সে জন্য সরকার ই-কমার্সের সহযোগিতায় ভোজ্যতেল, ছোলা, চিনি ও ডাল—এ চারটি পণ্য বিক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করেছে।
সোমবার (২৬ এপ্রিল) বাণিজ্য মন্ত্রণালয় এবং টিসিবি’র সহযোগিতায় ই-কমার্স অ্যাসোসিয়েশন (ই-ক্যাব) আয়োজিত “মাহে রমজানে ঘরে বসে স্বস্তির বাজার” কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। পরে মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বাণিজ্যমন্ত্রী আরও বলেন, ‘টিসিবি’র ন্যায্য মূল্যের পণ্য মধ্যবিত্তের ঘরে পৌঁছে দেয়ার জন্য ই-কমার্স সহযোগিতা নিয়েছে। ই-কমার্সের কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে ঘরে ঘরে পণ্য পৌঁছে দিচ্ছে। এটি একটি মহতি ও প্রশংসনীয় কাজ। এ বিপদের সময় মানুষ ঘরে বসে পণ্য ক্রয়ের সুযোগ পাচ্ছে।’
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ই-ক্যাবের প্রেসিডেন্ট শমী কায়সারের সভাপতিত্বে অনুষ্ঠানে বাণিজ্য সচিব জাফর উদ্দীন, অতিরিক্ত সচিব হাফিজুর রহমান, এএইচএম শফিকুজ্জামান, টিসিবি’র পরিচালক (যুগ্ম সচিব) মইন উদ্দিন আহমেদ, ই-কমার্স অ্যাসোসিয়েশনের পরিচালক জিয়া আশরাফ, স্বপ্ন অন-লাইনের পরিচালক শাহেদুল ইসলাম, চালডাল ডট কম এর পরিচালক ইশরাত জাহান নাবিলা এবং ই-কমার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল আবদুল ওয়াহেদ তমাল বক্তব্য রাখেন।
উল্লেখ্য, ই-ক্যাব ডিজিটাল হাট ডট নেট এর ৮টি প্রতিষ্ঠানের মাধ্যমে ন্যায্য মূল্যে দেশের মধ্যবিত্ত মানুষের সুবিধার্থে অন-লাইনে টিসিবি’র পণ্য বিক্রয় শুরু করেছে। আজ থেকে আগামী ৬ মে পর্যন্ত ভোজ্যতেল, ছোলা, চিনি ও ডাল বিক্রি কার্যক্রম চলবে। ভোজ্যতেল প্রতিলিটার ১০৮ টাকা এবং চিনি, ছোলা ও ডাল ৫৮ টাকা কেজি দরে বিক্রয় করছে। একজন ক্রেতা সপ্তাহে ৫ লিটার তেল এবং ৩ কেজি করে চিনি, ছোলা, ডাল ক্রয়ের সুযোগ পাবেন। ডেলিভারিচার্জ সর্ব্বোচ্চ ঢাকা শহরে ৩০ টাকা এবং ঢাকার বাইরে ৪০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রাথমিক পর্যায়ে ঢাকা, টাঙ্গাইল ও সিরাজগঞ্জ জেলায় এ সব পণ্য বিক্রয় শুরু হয়েছে।

(ঊষার আলো-এমএনএস)