UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

অর্থাভাবে থাইল্যান্ডে আটকা ৭ হাজার রুশ নাগরিক

usharalodesk
মার্চ ২৩, ২০২২ ১১:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : অর্থের অভাবে থাইল্যান্ডে আটকা পড়েছেন প্রায় ৭ হাজার রুশ নাগরিক। ইউক্রেনে হামলার পর রাশিয়ার ওপর নিষেধাজ্ঞার কারণে এটিএম বুথ বা ব্যাংক থেকে নগদ টাকা উত্তোলন করতে না পারায় তারা এই বিপাকে পড়েন। খবর বিবিসির।তবে এসব রুশ নাগরিক তাদের এ সমস্যা নিয়ে সাংবাদিকদের কাছে মুখ খুলতেও পারছেন না।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক দম্পতি বিবিসিকে বলেন, আমরা বাড়ি ফিরে যাওয়া নিয়ে খুবই চিন্তিত। কারণ বর্তমান এ পরিস্থিতিতে ইউক্রেনে যা ঘটছে তাকে আমরা যুদ্ধও বলতে পারছি না। কারণ তা হলে দেশে ফিরে গিয়ে আমাদের বিচারের সম্মুখীন হতে হবে।

তারা বলেন, আমরা অর্থ উত্তোলনের জন্য এক ব্যাংক থেকে আরেক ব্যাংকে ঘুরছি, এক এটিএম থেকে আরেক এটিএমে ঘুরছি, কিন্তু ব্যর্থ হচ্ছি। ১০ বার চেষ্টার পর হয়তো ভাগ্যক্রমে একবার অর্থ উত্তোলন করতে পারছি।

এ ছাড়া ডিজিটাল অর্থ যেমন ওয়েস্টার্ন ইউনিয়ন অথবা ক্রিপ্টোকারেন্সিও প্রতিদিন বন্ধ হয়ে যাচ্ছে। এ রকম ঘটছে যে, গতকাল যেখান থেকে অর্থ উত্তোলন করতে পেরেছি আজ সেখানে গেলে সেটি আর কাজ করছে না।

উল্লেখ্য, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে ইউক্রেনে গত ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে সামরিক অভিযান শুরু করে রুশ বাহিনী। এ অভিযানের অংশ হিসেবে স্থল, আকাশ ও পানিপথে ইউক্রেনে হামলা চালানো হচ্ছে। ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরুর পর প্রাণ বাঁচাতে দেশ ছেড়ে পালিয়েছেন ৩০ লাখ ইউক্রেনীয়। এ অবস্থায় বেশিরভাগ পশ্চিমা দেশ রাশিয়ার ওপর বিভিন্ন ধরনের নিষেধাজ্ঞা আরোপ করেছে।

ঊষার আলো-এসএ