UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার বিপক্ষে সেরা একাদশ সাজাতে দুশ্চিন্তায় বাংলাদেশ

usharalodesk
জুলাই ২৯, ২০২১ ১:২৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : জিম্বাবুয়ে সফর শেষে আজ দেশে ফিরলো বাংলাদেশ ক্রিকেট টিম। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজ। কিন্তু সেরা একাদশ সাজাতেই এখন বিপাকে পড়েছে নির্বাচকরা। ইনজুরির পাশাপাশি পারিবারিক সমস্যায় একাদশ নিয়ে ভাবনায় আছেন টিম ম্যানেজমেন্ট।

আন্তর্জাতিক সূচি ও মহামারির পরিস্থিতি মেনে খেলতে হচ্ছে ২ দলকে। টানা ১ মাসের সফর, তারপর কোয়ারেন্টিন, আর ৭ দিনের ব্যবধানে ৫ ম্যাচ। করোনার কারনে ১ বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাইরে ছিল বাংলাদেশ ক্রিকেট দল। আন্তর্জাতিক সার্কিটে ফিরেই দম ফেলানোর সুযোগ পাচ্ছেন না ক্রিকেটাররা। বিমানবন্দর থেকে সোজা টিম হোটেলে। কোয়ারেন্টিন পর্ব শেষে মাত্র ৭ দিনের ব্যবধানে খেলতে হবে ৫ ম্যাচ।

নানান শর্তের বেড়াজালের মধ্যে মাঠে গড়াবে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজটি। বাংলাদেশ পাচ্ছে না সেরা দল। পারিবারিক কারণে মুশফিকুর রহিমকে পাওয়া যাবে না। একই কারণে সিরিজ মিস করছেন লিটন দাস এবং আমিনুল বিপ্লব। ইনজুরির মিছিলে আছে তামিম ইকবাল। এতো ক্রিকেটার হারানোর পরেও যারা ছিল তাদের নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করা যেত।

কিন্তু সর্বশেষ খবর হচ্ছে, বিশ্বের অন্যতম টি-টোয়েন্টির সেরা ক্রিকেটার সাকিবও ইনজুরিতে ভুগছেন। স্ট্রাইক বোলার মুস্তাফিজও ইনজুরি থেকে ফিট নন। এছাড়া, ফর্মের তুঙ্গে থাকা সৌম্য সরকারও ইনজুরিতে রয়েছে। দলের সর্বশেষ অবস্থা সম্পর্কে ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান জানান, ‘জিম্বাবুয়েতে টানা ১মাসের লম্বা সফরের পর ক্রিকেটাররা পরিবারের কাছে না গিয়ে কোয়ারেন্টিনে থেকে আবারও মাঠে নামবে। এতেকরে তাদের মানসিক ধকল যাবে। কঠিন বাস্তবতা মেনেই খেলতে হবে সবাইকে।

(ঊষার আলো-আরএম)