UsharAlo logo
বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়

usharalodesk
জানুয়ারি ৭, ২০২৩ ১২:১৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : গত কয়েকদিন ধরে চুয়াডাঙ্গার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ। শীতের তীব্রতায় অসহনীয় হয়ে উঠেছে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা।

শনিবার (০৭ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা পরিমাপ করা হয়েছে চুয়াডাঙ্গায়। এদিন সর্বনিম্ন তাপমাত্রা দাড়িয়েছে ৮.৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগে শুক্রবার (০৬ জানুয়ারি) জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস।চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়া পর্যবেক্ষক জাহিদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

সারাদিন কুয়াশা থাকার পাশাপাশি দিনভর দেখা মিলছে না সূর্যের। পাশাপাশি বাতাসের কারণে আরও তীব্র শীত অনুভূত হচ্ছে।শীতের কারণে বেশি অসহায় হয়ে পড়েছেন স্বল্প আয়ের মানুষ। এ অবস্থায় অনেকে বাইরে বের হতে পারছেন না। যার ফলে অভাব অনটনে চলছে তাদের সংসার।

শনিবার সকালে অসহায় ছিন্নমূল মানুষের অনেককেই খড়কুটো জালিয়ে শীত নিবারনের চেষ্টা করতে দেখা গেছে।চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ইতোমধ্যে জেলার চারটি উপজেলায় ২১ হাজার কম্বল বিতরণ করেছে। আরও কম্বল চেয়ে মন্তণালয়ে চাহিদাপত্র দেওয়া হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

হাসপাতালগুলোতে কয়েকগুণ বেড়েছে শিশু ডায়রিয়া, নিউমোনিয়া ও বয়স্কদের শ্বাসকষ্টজনিত রোগীর সংখ্যা।চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়া পর্যবেক্ষক জাহিদুল হক জানান, চুয়াডাঙ্গার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। সেইসঙ্গে যোগ হয়েছে ঘন কুয়াশা ও ঠাণ্ডা হাওয়া। যার প্রভাবে তীব্র শীত অনুভূত হচ্ছে।

ঊষার আলো-এসএ