UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

আজও পুঁজিবাজারে সূচকের পতন

usharalodesk
জুলাই ২৭, ২০২১ ৪:১৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আজ তৃতীয় কার্যদিবস মঙ্গলবারও (২৭ জুলাই) পুঁজিবাজারে সূচকের পতন হয়েছে।

এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বাড়লেও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে। গতকাল সোমবারও সূচকের পতন হয় পুঁজিবাজারে।

দেখা যায়, মঙ্গলবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২৪ পয়েন্ট কমে ছয় হাজার ৩৭৯ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে শরীয়াহ সূচক ১ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ১৩ পয়েন্ট কমে যথাক্রমে ১৩৮৮ ও ২৩০৮ পয়েন্টে অবস্থান করছে।

আজ ডিএসইতে ১ হাজার ৪৪৫ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে ২১৯ কোটি টাকার লেনদেন বৃদ্ধি পেয়েছে। আগের দিন ডিএসইতে ১ হাজার ২২৬ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছিল।

মঙ্গলবার ডিএসইতে ৩৭৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১৫৩টি কোম্পানি ও কমেছে ১৯৪টি এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

অন্যদিকে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৩২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৪টির ও কমেছে ১৬৩টি এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির কোম্পানির শেয়ার দর।

আজ সিএসইতে ৪৬ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিনের চেয়ে যা ১২ কোটি টাকা কম। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল প্রায় ৫৮ কোটি ১৯ লাখ টাকার।

(ঊষার আলো-এফএসপি)