UsharAlo logo
শনিবার, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আমেরিকায় মেডিকেল সেন্টারে বন্দুকধারীর হামলায় নিহত ৫

pial
জুন ২, ২০২২ ৯:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : স্কুলে হামলার রেশ কাটার আগেই আমেরিকায় এবার একটি মেডিকেল সেন্টারে হামলা চালিয়েছে এক বন্দুকধারী। এ পর্যন্ত অন্তত ৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। পরে অভিযুক্ত হামলাকারী নিজেও নিহত হন।

স্থানীয় সময় বুধবার (১ জুন) মার্কিন যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যের তুলসা শহরের সেন্ট ফ্রান্সিস মেডিকেল সেন্টারে এ ঘটনাটি ঘটে। রাইফেল ও হ্যান্ডগান নিয়ে সশস্ত্র এক ব্যক্তি এ হামলা চালায়।

মার্কিন পুলিশের বরাত দিয়ে বৃহস্পতিবার (২ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স, ওয়াশিংটন পোস্ট, সিএনএন সহ বিভিন্ন গণমাধ্যম।

সেন্ট ফ্রান্সিস হাসপাতাল ক্যাম্পাসের বাইরে তুলসার ডেপুটি পুলিশ প্রধান জোনাথন ব্রুকস সাংবাদিকদের বলেন, অভিযুক্ত বন্দুকধারীও মারা গেছেন। মূলত আত্মঘাতী আঘাতের কারণেই প্রাণ হারিয়েছেন অভিযুক্ত।

ব্রুকস আরো বলেন, পুলিশ হামলাকারী লোকটির পরিচয় শনাক্তের চেষ্টা করছে। তবে তার বয়স ৩৫ থেকে ৪০ বছরের মধ্যে হবে বলে জানান তিনি।

রয়টার্স জানিয়েছে, মেডিকেল সেন্টারে গোলাগুলির বিষয়ে ফোনকল পাওয়ার ৩ মিনিট পর কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান। এর ৫ মিনিট পর সেখানে হামলার শিকার কয়েকজন ব্যক্তি ও সন্দেহভাজন হামলাকারীর সাথে যোগাযোগ করেন তারা। অভিযুক্ত বন্দুকধারীর হাতে একটি রাইফেলে এবং একটি হ্যান্ডগান ছিল।

(ঊষার আলো-এসএইস)