UsharAlo logo
সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউক্রেনকে দেওয়া অস্ত্রের চালানে হামলার হুমকি রাশিয়ার

usharalodesk
মার্চ ১৩, ২০২২ ১২:০৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ইউক্রেনকে দেওয়া বিভিন্ন দেশের অস্ত্রের চালানে হামলার হুমকি দিয়েছে রাশিয়া। রুশ উপ-পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ এই হুমকি দেন।তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, পশ্চিমা দেশ থেকে ইউক্রেনে পাঠানো অস্ত্রের চালানকে ‘বৈধ লক্ষ্যবস্তু’ হিসেবে বিবেচনা করবে রুশ সেনারা।

রাষ্ট্রীয় টেলিভিশনকে রিয়াবকভ বলেন, ইউক্রেনকে অস্ত্র সহায়তা দেওয়া যুক্তরাষ্ট্রকে আমরা সতর্ক করেছি। দেশটি বিভিন্ন দেশ থেকে অস্ত্রগুলো সংগ্রহ করছে। এটা শুধু ভয়ঙ্কর পদক্ষেপই নয়, এটি এমন এক পদক্ষেপ যা ওই অস্ত্রবাহী যানগুলোকে ‘বৈধ লক্ষ্যবস্তুতে’ পরিণত করবে।

তিনি বলেন, ইউক্রেনে পোর্টেবল আকাশ প্রতিরক্ষা, অ্যান্টি-ট্যাঙ্ক মিসাইল সিস্টেমসহ এমন অন্যান্য অস্ত্রের এই বেপরোয়া হস্তান্তরের ফলে যে পরিণতি হতে পারে সে সম্পর্কে আমরা যুক্তরাষ্ট্রকে সতর্ক করেছি।তিনি অভিযোগ করেন, রাশিয়ার সতর্কতা গুরুত্বের সঙ্গে নিচ্ছে না যুক্তরাষ্ট্র।

উল্লেখ্য, শনিবার ইউক্রেনে রাশিয়ার অভিযানের ১৭ তম দিন চলছে। এর আগে গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশের পর ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়ান সেনারা। এ অভিযানের অংশ হিসেবে স্থল, আকাশ ও জলপথে ইউক্রেনে হামলা চালানো হচ্ছে। অভিযান শুরুর পর ইউক্রেনের সেনাবাহিনীও প্রতিরোধের চেষ্টা চালাচ্ছে। এতে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘাত চলছে।

ঊষার আলো-এসএ