UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরাইলি বাহিনীর গুলিবর্ষণে ফিলিস্তিনি কিশোরের মৃত্যু

usharalodesk
জুন ১২, ২০২১ ১০:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : অধিকৃত পশ্চিমতীরে অবৈধ ইহুদি বসতি নির্মাণের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করার কারণে ফিলিস্তিনিদের ওপর নির্বিচারে গুলিবর্ষণ করেছে ইসরাইলি বাহিনী। এতে ১০ জন ফিলিস্তিনি গুলিবিদ্ধ হয়েছে। হামলায় ১ কিশোর মৃত্যু হয়।
১১ জুন শুক্রবার ইহুদি দখলদারদের আগ্রাসন ও অবৈধ বসতি নির্মাণের বিরুদ্ধে শুক্রবার পশ্চিমতীরের নাবলুস, কালকিলিয়া ও রামাল্লাহ শহরে বিক্ষোভ মিছিল করে ফিলিস্তিনিরা। এই মিছিলে নৃশংস হামলা চালিয়েছে ইসরাইল বাহিনী। খবর আনাদোলুর।
ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি বলেছে, মিছিলে ফিলিস্তিনিদের ওপর বিনা উসকানিকে গুলিবর্ষণ, টিয়ার গ্যাস ও লাঠিচার্জ করেছে ইসরাইলি বাহিনী। এতে ওই হতাহতের ঘটনা ঘটেছে।
ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানান, গুরুতর আহত ৬ ফিলিস্তিনিকে নাবলুসের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
অধিকৃত পূর্ব জেরুজালেম ও পশ্চিমতীরে মোট ১৬৪টি অবৈধ ইহুদি বসতি এবং ১১৬টি ইসরাইল চেকপোস্ট রয়েছে। এসব চেকপোস্টে প্রতিনিয়তই ফিলিস্তিনিদের হেনস্থা করা হচ্ছে। আন্তর্জাতিক নীতি অগ্রাহ্য করে ফিলিস্তিনিদের ভূমি দখল করে ইহুদি বসতিতে সাড়ে ৬ লাখ ইসরাইলি সেখানে বসবাস করছে। এ ঘটনায় প্রতিবাদ করলেই নির্বিচারে নির্যাতন করে ইসরাইল বাহিনী।

(ঊষার আলো- এম.এইচ)