UsharAlo logo
রবিবার, ২৭শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরাইলি হামলার প্রতিশোধ নিতে প্রস্তুত ইরান

usharalodesk
অক্টোবর ২৬, ২০২৪ ৫:০৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক: শনিবার ভোররাতে ইরানের রাজধানী তেহরানে হামলা চালিয়েছে ইসরাইল। এতে অন্তত ২ জন ইরানি সেনা নিহতসহ বেশ কিছু ক্ষয়ক্ষতি হয়েছে। ইসরাইলের সর্বশেষ এই হামলার প্রতিশোধ নিতে ইরান প্রস্তুত বলে জানিয়েছে একটি সূত্র।

ইরানের সংবাদ সংস্থা তাসনিমকে দেওয়া এক বিবৃতিতে  ইরানের সামরিক ওই সূত্রটি জানায়, ইরান অবশ্যই তার ভূখণ্ডে যে কোনো ধরনের হামলার প্রতিশোধ নেওয়ার অধিকার সংরক্ষণ করে।

সূত্রটি আরও জানায়, ইসরাইল কোনো পদক্ষেপ নিলে এর জন্য যথাযথ জবাব পাবে।

শনিবার ভোরে তেহরানের পশ্চিম অংশে বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা যায় বলে জানিয়েছে স্থানীয় লোকজন।

এটি ইরানের সেনাবাহিনী এবং আগ্রাসী ইসরাইলের মধ্যে চলমান উত্তেজনার সর্বশেষ ফলাফল বলে মনে করা হচ্ছে।

তাসনিমের ওই প্রতিবেদনে জানানো হয়েছে, ইরানের সামরিক বাহিনীর আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা তেহরানের আশপাশের তিনটি স্থানে চালানো ইসরাইলি হামলা রুখে দিয়েছে। তবে অল্প কিছু ক্ষতিও হয়েছে। সেই সঙ্গে দুজন ইরানি সেনা নিহত হয়েছে বলে জানানো হয়েছে।

এর আগে, গত ১ অক্টোবর হামাসের রাজনৈতিক ব্যুরো প্রধান ইসমাইল হানিয়া, হিজবুল্লাহর মহাসচিব হাসান নাসরুল্লাহ এবং আইআরজিসি (ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস) জেনারেল আব্বাস নিলফোরোশানের হত্যার জবাবে ইসরাইলের সামরিক এবং গোয়েন্দা ঘাঁটিতে প্রায় ২০০টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইরান।

এই হামলার পর ইরানি কর্মকর্তারা সতর্ক করে দিয়ে বলেছিলেন, ইসরাইল কোনো পদক্ষেপ নিলে ইরানের প্রতিক্রিয়া কঠোর, সমানুপাতিক এবং পরিকল্পিত হবে।

ঊষার আলো-এসএ