UsharAlo logo
রবিবার, ২৭শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরাইলের হামলায় দুই সেনা নিহতের কথা স্বীকার করল ইরান

usharalodesk
অক্টোবর ২৬, ২০২৪ ৪:৫৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক: শনিবার রাতে ইসরাইলি বিমান হামলায় দুই ইরানি সেনা নিহত হয়েছে। এক বিবৃতিতে এটি নিশ্চিত করেছে ইরানের সেনাবাহিনী।শনিবার (২৬ অক্টোবর) এ খবর দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

ইরানের সেনাবাহিনী বিবৃতিতে জানিয়েছে, ‘আজ (২৬ অক্টোবর) ভোরে ইরানে ইসরাইলি হামলায় দুই সেনা নিহত হয়েছে। ইসলামী প্রজাতন্ত্র ইরানের সেনাবাহিনী, দেশের এবং জনগণের নিরাপত্তা রক্ষায় ইহুদিবাদী শাসকদের ক্ষেপণাস্ত্র মোকাবিলা করার সময় দুজন যোদ্ধাকে উৎসর্গ করেছে’।

এর আগে আরেক বিবৃতিতে ইরানের প্রতিরক্ষা বাহিনী জানায়, ইসরাইল তেহরান, খুজেস্তান ও ইলাম প্রদেশে সামরিক লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। তেহরান দাবি করে, ইরানের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে ইসরাইলে আক্রমণ সফলভাবে মোকাবেলা করা হয়েছে। কিছু জায়গায় ‘সামান্য ক্ষয়ক্ষতি’ হয়েছে। তখন অবশ্য হতাহতের কোনো তথ্য জানানো হয়নি।

স্থানীয় সময় শুক্রবার ভোররাতে ইরানে একাধিক সামরিক লক্ষ্যবস্তুতে হামলা চালায় ইসরাইল।

ইসরাইলি সামরিক বাহিনী শনিবার বলেছে, তারা ইরানের উপর বিমান হামলা সমাপ্ত করেছে। তেহরানের ক্ষেপণাস্ত্র উৎপাদন স্থাপনাসহ এবং বেশ কয়েকটি সামরিক ঘাঁটিতে হামলা করেছে।

এক বিবৃতিতে আইডিএফ মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি বলেন, ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, ইসরাইলি বিমান বাহিনী ক্ষেপণাস্ত্র উৎপাদন কেন্দ্রগুলোতে হামলা করেছে। যে সব ঘাঁটি ইসরাইলকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র তৈরি করতে ব্যবহৃত হয়েছিল’।

এতে বলা হয়, ‘ইসরাইল ও তার নাগরিকদের বিরুদ্ধে সাম্প্রতিক ইরানি হামলার প্রতিক্রিয়ায় এই হামলা চালানো হয়েছে’ ।

‘আমাদের বিমানগুলো নিরাপদে ফিরে এসেছে। ইরানে সামরিক লক্ষ্যবস্তুতে ও সুনির্দিষ্ট স্থানে প্রতিশোধমূলক হামলা সম্পন্ন হয়েছে এবং অভিযান সফল হয়েছে’ ।

ঊষার আলো-এসএ