UsharAlo logo
রবিবার, ২৭শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরাইলের হামলা ‘দুর্বল’, ক্ষয়ক্ষতি সীমিত: ইরান

usharalodesk
অক্টোবর ২৬, ২০২৪ ৬:২০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক:  ইরানে হামলা করেছে ইসরাইল। তবে এ হামলায় তেমন ক্ষয়ক্ষতি হয়নি। ইরানের দুজন সেনার মৃত্যু হয়েছে। ইরান বলছে, দেশটির ২০ স্থানে ইসরাইলের হামলার খবর মিথ্যা। দেশটির এ হামলাকে ‘দুর্বল’ আখ্যা দিয়েছে তেহরান। খবর তাসনিম নিউজের

আরেকটি বড় বিষয় হলো, তেহরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) কোনো সামরিক ঘাঁটিকে এ হামলার লক্ষ্যবস্তু করা হয়নি।

ইরানের বিমান প্রতিরক্ষা এক বিবৃতিতে বলেছে, উত্তেজনা বাড়ানোর জন্য ইসরাইলের অপরাধী ও অবৈধ সরকার ২৬ অক্টোবর ভোরে তেহরান, খুজেস্তান ও ইলাম প্রদেশের কয়েকটি সামরিক স্থাপনায় হামলা চালায়।

ইরানের বিমান প্রতিরক্ষা বাহিনী আগ্রাসনের গতিরোধ ও সফলভাবে মোকাবেলা করেছে উল্লেখ করে এতে বলা হয়, কিছু এলাকায় সীমিত ক্ষয়ক্ষতি হয়েছে, যার মাত্রা খতিয়ে দেখা হচ্ছে।

দেশটির গণমাধ্যম ইরনা নিউজের প্রতিবেদনে জানানো হয়েছে, ইসরাইলের এ হামলার সমালোচনা করেছে সৌদি আরব, ওমান, মালয়েশিয়া, পাকিস্তান, সংযুক্ত আরব আমিরাত, ইরাক, ইয়েমেন ও কাতার।

এর আগে, গত ১ অক্টোবর হামাসের রাজনৈতিক ব্যুরো প্রধান ইসমাইল হানিয়া, হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহর হত্যার জবাবে ইসরাইলের সামরিক এবং গোয়েন্দা ঘাঁটিতে প্রায় ২০০টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইরান।

এ হামলার পর ইরানি কর্মকর্তারা সতর্ক করে দিয়ে বলেছিলেন, ইসরাইল কোনো পদক্ষেপ নিলে ইরান আরও কঠোর প্রতিক্রিয়া দেখাবে।

ঊষার আলো-এসএ