UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরায়েলের বোমা হামলা থেকে রেহাই পাচ্ছে না এক বছরের শিশুও

usharalodesk
মে ১৬, ২০২১ ৭:১৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : গাজায় ইসরায়েলের বোমা হামলা থেকে রেহাই পাচ্ছে না ১ বছরের শিশুও। গত ৭ দিনের মধ্যে রোববার সবচেয়ে ভয়াবহ হামলা চালানো হয়েছে গাজায়। এতে অন্তত ৩৩ জন নিহত হয়েছে। এদের মধ্যে ১৩ জনই শিশু।

গাজার স্বাস্থ্য কর্মকর্তারা জানান, রোববার ভোরের আগে গাজা শহরের আবাসিক ভবনগুলোতে ইসরায়েল হামলা চালিয়েছে। নিহতদের মধ্যে এক এবং ৩ বছরের ২ জন শিশু রয়েছে। এরা ২ জনই একই পরিবারের সন্তান ছিল। এদিকে, রিমাল এলাকার কাছে চালানো ওই হামলায় ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে আছে অর্ধশত মানুষ। সেখানে উদ্ধার কাজ চলছে। ফিলিস্তিনি বেসামরিক প্রতিরক্ষা বিভাগের এক সদস্য জানান, ‘আমরা ধ্বংসস্তুপের নিচ থেকে চি’কারের শব্দ শুনছি।’ উদ্ধারকারী দলকে সহায়তাকারী মাহমুদ হামিদ জানান, ‘ এটি ভয়াবহ মুর্র্হত যা বর্ণনা করা সম্ভব নয়।’ ইসরায়েলি সংবাদমাধ্যম বলেছে, গত ৭ দিন ধরে চলা লড়াইয়ে সবচেয়ে ভয়াবহ হামলা হয়েছে রোববার। ১দিনে সবচেয়ে বেশি হতাহতের ঘটনা ঘটেছে এ দিনে।

গত সোমবার থেকে গাজায় হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। ৭ দিন ধরে চলা এ লড়াইয়ে এ পর্যন্ত প্রায় ১৮৩ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। যাদের মধ্যে ৫২ জনই শিশু। আহত হয়েছে ১ হাজার ২০০ এর বেশি মানুষ, এদের অধিকাংশই বেসামরিক নাগরিক।

(ঊষার আলো-আরএম)