UsharAlo logo
রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈগল প্রতীকের প্রচারণায় বাধা দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন

মোংলা প্রতিনিধি 
ডিসেম্বর ২৭, ২০২৩ ৫:০৩ অপরাহ্ণ
Link Copied!

মোংলায় ঈগল প্রতীকের পোস্টার ছিড়ে ফেলা ও প্রচার প্রচারণায় বাধা দেওয়ার প্রতিবাদে মোংলা প্রেসক্লাবে(২৭ ডিসেম্বর)  বুধবার দুপুর ১টায় সংবাদ সম্মেলন করেন, স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ইদ্রিস আলী ইজারাদার। তার প্রতিদ্বন্দ্বী মোংলা -রামপাল  বাগেরহাট-৩ আসনের আওয়ামীলীগ প্রার্থী পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহারের নৌকা প্রতীকের নেতাকর্মীরা নির্বাচনের পরিবেশ চরমভাবে লংঘন করছেন।
নৌকার লোকজন প্রতিনিয়ত নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন করে ঈগলের পোস্টার ছিঁড়ে ফেলা, নেতাকর্মী ও সমর্থকদের নানা ভাবে হুমকি ধামকি ও ভয়-ভীতি প্রদর্শন, নানা ধরনের মিথ্যা অপপ্রচার, কুৎসাত রটানো সহ বিভিন্ন অরাজকতা সৃষ্টির মাধ্যমে নির্বাচন পরিস্থিতির শান্তি-শৃঙ্খলা নষ্ট করছে। এসব বেআইনি কর্মকাণ্ড কঠোরভাবে বন্ধ করা না হলে নির্বাচন ও ভোট অনুষ্ঠান নিয়ে নানা সংশয় দেখা দিবে বলে এ প্রার্থী মনে করেন। আর আওয়ামীলীগ  দলীয় নেতাকর্মীদের কোন বাধা না থাকায় মনোনয়ন না পেয়ে ঈগল প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন মোংলা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারদার।
এই দুই প্রার্থীর প্রচারণা ও জনসংযোগ চাঙ্গা রয়েছে ভোটের মাঠে। ভোর থেকে গভীর রাত পর্যন্ত সভা, সমাবেশ, উঠান বৈঠক ও লিফলেট বিতরণ করে ভোট চাচ্ছেন তারা। কিন্তু নৌকা প্রতীকের কর্মীদের হুমকি ধামকির ভয়ে ভোট চাইতে পারছেন না বলে অভিযোগ রয়েছে তাদের।
এ সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, গত ২৬ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় পৌর শহরের ৬ নং ওয়ার্ডের কবরস্থান রোড সংলগ্ন এলাকায় নির্বাচনী প্রতীক ঈগলের প্রচারণা গণসংযোগ চলছিলো। এ সময় প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের সমর্থক সুন্দরবন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কবির উদ্দিনের পুত্র শেখ সাদী মো: বাদল বেপরোয়া মোটরসাইকেল চালিয়ে আমার কর্মীদের উপর অতর্কিত আঘাত হানে। এতে ঘটনাস্থলে আমার ঈগল প্রতীকের নারী কর্মী রনজিনা  বেগম (৩৫), সুমি আক্তার (২৫), নাজমিন (৩৬) ও মৌসুমী(২৭) গুরুতর জখম হয়েছেন। তাৎক্ষণিক পরিস্থিতি শান্ত করে আহতদের প্রাথমিক চিকিৎসার জন্য মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।
এ ঘটনা কি ভিন্ন খাতে প্রবাহিত করতে নৌকা প্রতীকের কর্মী সমর্থকরা ঘটনাস্থলে গিয়ে উশৃঙ্খলা আচরণ সহ তার গণসংযোগে বাধা সৃষ্টি করে। তবে ঘটনাস্থলে দ্রুত পুলিশ উপস্থিত হলে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নৌকা কর্মীরা তাদের হীন প্রচেষ্টায় ব্যর্থ হয়।  তার এই বিষয়গুলি প্রশাসনকে জানানো হয়েছে । উক্ত সংবাদ সম্মেলনে তার সঙ্গে উপস্থিত ছিলেন, মোংলা উপজেলা ভাইস- চেয়ারম্যান মো: ইকবাল হোসেন, সুন্দরবন ইউনিয়নের চেয়ারম্যান ইকরাম ইজারাদার, মিঠাখালি ইউনিয়নের চেয়ারম্যান উৎপল কুমার মন্ডলসহ অন্যান্য নেতাকর্মীরা।