UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এএফসি কাপে নিবন্ধন কিংসলের

usharalodesk
মে ১, ২০২২ ৩:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : আসন্ন এএফসি কাপে বসুন্ধরা কিংসের ফুটবলার এলিটা কিংসলের নিবন্ধন হয়েছে। এশিয়ান ফুটবল কনফেডারেশন এলিটা কিংসলেকে বসুন্ধরা কিংসের দেশী ফুটবলার হিসেবে রেজিষ্ট্রেশন করেছে। গত বছর এএফসি কাপে কিংসলের রেজিষ্ট্রেশন ছিল না।

১৮ মে থেকে কলকাতায় এএফসি কাপের চুড়ান্ত পর্বের গ্রুপের খেলা শুরু। বৈধ খেলোয়াড়রাই নিবন্ধিত হয়ে থাকে। নিবন্ধনকৃত ফুটবলারের ম্যাচ খেলতে বাঁধা নেই। এএফসি কিংসলেকে নিবন্ধন করলেও বসুন্ধরা কিংস একটু ‘ধীরে চলো নীতি’ অবলম্বন করবে।

তারিক কাজীর ক্ষেত্রে ফিফা সরাসরি খেলার অনুমতি দিয়েছে। কিংসলের ক্ষেত্রে এ রকম কোনো কাগজ ফেডারেশন ও কিংসের কাছে নেই। প্রতিপক্ষ দল কিংসলকে নিয়ে আপত্তি করলে সেক্ষেত্রে বড় জটিলতার সৃষ্টি হবে। তাই কিংসলের নিবন্ধন হলেও বসুন্ধরা কিংস এই বিষয়ে আরো স্পষ্ট হয়ে পদক্ষেপ নেবে।

বাংলাদেশের মতো এশিয়ান ফুটবল কনফেডারেশনেও ঈদের ছুটি শুরু হয়েছে। ঈদের পর কিংসলের বিষয়ে বসুন্ধরা কিংস বাফুফের মাধ্যমে এএফসির সঙ্গে আরো চিঠি চালাচালি করবে৷ ঈদের আগে বসুন্ধরা কিংস ও বাংলাদেশের ফুটবলাঙ্গনে একটি সুসংবাদ এলিটা কিংসলে এএফসি কাপের জন্য নিবন্ধিত হয়েছে।

নাইজেরিয়ান থেকে বাংলাদেশি হয়ে ঘরোয়া লিগ খেললেও আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পারছিলেন না৷ এএফসি কাপে নিবন্ধন হওয়ায় সেই পথ কিছুটা মসৃণ। কিছু দিন পর এই ব্যাপারে আরো স্পষ্ট হওয়া যাবে।