UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একদিনে রেকর্ড ১২৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

usharalodesk
জুলাই ২৬, ২০২১ ৭:০২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : সারাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে একদিনে রেকর্ড ১২৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে ১২০ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এর আগে গতকাল রবিবার দেশে মোট ১০৫ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়।

আজ সোমবার স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) সহকারী পরিচালক ও হেলথ ইমার্জেন্সি অপারেশন অ্যান্ড কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত ডেঙ্গু সংক্রান্ত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, আক্রান্তদের মধ্যে ১২০ জন রাজধানীর হাসপাতালে ভর্তি হয়েছেন। তার মধ্যে সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ২৬ জন ও বেসরকারি হাসপাতাল এবং ক্লিনিকে ৯৪ জন ভর্তি হয়েছেন। অপরদিকে ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন বাকি ৩ জন ডেঙ্গু রোগী।

এই নিয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়াল ৪৬৮ জনে। আর তাদের মধ্যে ৪৬০ জনই ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অবশিষ্ট ৮ জন ঢাকার বাইরে হাসপাতালে রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৬ জুলাই পর্যন্ত সারা দেশে ১ হাজার ৮০২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ১ হাজার ৩৩১ জন রোগী।

(ঊষার আলো-এফএসপি)