UsharAlo logo
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ঐতিহাসিক সিরিজ জয়ে বাংলাদেশকে কৃতিত্ব দিলেন, পাকিস্তানের কিংবদন্তি

usharalodesk
সেপ্টেম্বর ৪, ২০২৪ ৬:০৪ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : পাকিস্তানকে তাদের ঘরের মাঠেই দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ ক্রিকেট দল। গত ২৪ বছরে এই প্রথম পাকিস্তানের বিপক্ষে টেস্ট জয়ের পাশাপাশি সিরিজ জয়েরও ইতিহাস গড়েছে বাংলাদেশ। মুশফিক-লিটন-মিরাজদের দারুণ পারফম্যান্সে মুগ্ধ পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ।

বাংলাদেশ ক্রিকেট দলের পারফরম্যান্সের প্রশংসা করে পাকিস্তানের সাবেক অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ বলেছেন, ঐতিহাসিক এই সিরিজ জয়ে গোছানো পারফরম্যান্সের জন্য বাংলাদেশ ক্রিকেট দলকে কৃতিত্ব দিতেই হবে।

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে ১০ উইকেটে জয় পায় বাংলাদেশ। দলের জয়ে ১৯১ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হন মুশফিকুর রহিম। এছাড়া দারুণ পারফরম্যান্স করেছেন সাদমান ইসলাম অনিক (৯৩ রান), মেহেদি হাসান মিরাজ (৭৭ রান ও ৫ উইকেট), লিটন দাস (৫৬ রান), মুমিনুল হক সৌরভ (৫০ রান) সাকিব আল হাসান (৪ উইকেট)।

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৬ রানে ৬ উইকেট পতনের পর দলের হাল ধরেন লিটন দাস ও মেহেদি হাসান মিরাজ। তাদের ১৬৫ রানের অনবদ্য জুটিতে ২৬২ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। লিটন করেন ১৩৮ রান, মিরাজ ফেরেন ৭৮ রানে। এরপর পেস বোলারদের নান্দনিক পারফরম্যান্স আর ব্যাটসম্যানদের দায়িত্বশীলতায় বাংলাদেশ জয় পায় ৬ উইকেটে।

দুই টেস্টে ১০ উইকেট আর ১৫৫ রান করে সিরিজ সেরা হন মেহেদি হাসান মিরাজ। সিরিজ সেরা হিসেবে পান ৫ লাখ পাকিস্তানি রুপি। সেই অর্থ সম্প্রতি সরকারি চাকরিতে কোটা সংস্কার নিয়ে আন্দোলনে নিহত রিকশাচালকের পরিবারকে দেওয়ার ঘোষণা দেন মিরাজ।

ঊষার আলো-এসএ