UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওমানের দারুণ শুরু, পাপুয়ার প্রতিরোধ

usharalodesk
অক্টোবর ১৭, ২০২১ ৬:০৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : অবশেষে পর্দা উঠল টি-টোয়েন্টি বিশ্বকাপের। পাঁচ বছর আগে প্রথমবার এই ইভেন্টে নাম লেখানো ওমান মুখোমুখি নবাগত পাপুয়া নিউ গিনির। টস জিতে ফিল্ডিং নিয়ে দারুণ এক শুরু করে তারা। কিন্তু প্রতিরোধ গড়েছে পাপুয়া। শূন্য রানে ২ উইকেট হারানোর পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে দলটি। ১০ ওভারে তাদের স্কোর হয় ২ উইকেটে ৭০ রান।

প্রথম আসরে তিন ম্যাচের একটি জেতা ওমান এবার আরো উচ্চাশা নিয়ে মাঠে নেমেছে। কারণ প্রথমবার ঘরের মাঠে বিশ্বকাপ খেলছে সহ-আয়োজক হওয়ার কারণে।

ওমান অধিনায়ক জিশান মাহমুদ বলেছেন, বিকালের গরমে শুকনো পিচে তিনি তার স্পিনারদের কাজে লাগাতে চান। স্বাগতিকদের দলে আছেন শীর্ষ উইকেটশিকারি ও স্পিন অলরাউন্ডার জিশান মাকসুদ ও ২৯ বছর বয়সী উইকেটকিপার নাসিম খুশি।

আর পাপুয়াকে নেতৃত্ব দিচ্ছেন আসাদ ভালা। লেগ স্পিনার সিজে আমিনি এবং অলরাউন্ডার নর্ম্যান ভানুয়া ছাপ রাখতে পারেন তাদের প্রথম বিশ্বকাপে।

প্রথম ও দ্বিতীয় ওভার মিলিয়ে ৫ বলের ব্যবধানে দুটি উইকেট হারায় পাপুয়া। ডাক মারেন দু’ওপেনার টনি উরা ও লেগা সিয়াকা। প্রথম ওভারের পঞ্চম বলে উইকেট নেন বিলাল। এরপর দ্বিতীয় ওভারের তৃতীয় বলে কলিমউল্লাহ নেন অন্য উইকেট। রানের খাতা না খুলেই ওমান হারায় ২ উইকেট, পরে অধিনায়ক আসাদ ভালা ও চার্লস আমিনি প্রতিরোধ গড়েন পঞ্চাশ ছাড়ানো জুটিতে। পাওয়ার প্লের প্রথম ৬ ওভারে ৪০ রান করে দুই ব্যাটসম্যানকে হারিয়ে।

(ঊষার আলো-এফএসপি)