UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কপিলমুনিতে নির্মিত হচ্ছে ২৭ ফুট উচ্চ মিনারের সাথে দৃষ্টিনন্দন ঈদগাহ

usharalodesk
এপ্রিল ৭, ২০২৩ ১১:০৮ অপরাহ্ণ
Link Copied!

কপিলমুনি (খুলনা) প্রতিনিধি : নান্দনিক স্থাপত্য শৈলীর আল্লাহর নিরানব্বই নামের সু-উচ্চ মিনারের সাথে দৃষ্টিনন্দন ঈদগাহ নির্মাণ কাজ চলছে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে।

প্রয়োজনীয় অর্থ, সেটিও আসছে হতদরিদ্র গ্রামবাসীর কাছ থেকে। আল্লাহু ও রাসুল (সাঃ) এর প্রতি গভীর ভালোবাসার নিদর্শন স্বরুপ এমন উদ্যোগ নিয়েছেন খুলনা জেলার পাইকগাছা উপজেলার কপিলমুনি ইউনিয়নের নাছিরপুর গ্রামের সাধারণ মানুষ।

রমজানের শুরু থেকে মসজিদে নামাজ আদায় করে রোজাদার মুসল্লীরা ঝুড়ি কোদাল নিয়ে হাজির হচ্ছেন ঈদগাহের কাজে। ইতোমধ্যে প্রতিদিন নির্মাণ কাজ দেখতে ভীড় করছেন শত-শত মানুষ।

খুলনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের প্রকৌশলী সজল মন্ডল ব্যাতিক্রমী এক কাজের নকসা প্রণয়ন করেছেন। দৃষ্টিনন্দন এ কাজের উদ্যোক্তা সাংবাদিক ও মানবাধিকার কর্মী এস এম মুস্তাফিজুর রহমান পারভেজ বলেন, নির্মাণ কাজ শেষ হলে এটি হতে পারে দেশের দর্শনীয় স্থানগুলোর অন্যতম। নির্মাণ শ্রমিক ইনামুল ইসলাম বলেন, মিনারটি উচ্চতা হবে ২৭ ফুট, ২৫ ফুট সুদৃশ্য টাইলস দ্বারা খচিত হবে, আর উপরে লাইট দিয়ে আল্লাহু লেখা হবে। পুরো মিনার জুড়ে হবে আকর্ষনীয় লাইটিং। মহান এই কাজের উদ্বোধক স্থানীয় মুরব্বী শেখ নেছার আলী বলেন, ‘আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য মিনারসহ ঈদগাহটি তৈরীর কাজ শুরু করেছি। ঈদগাহসহ আল্লাহ নিরানব্বই নামের মিনার বাংলাদেশে এই প্রথম নির্মিত হচ্ছে। এই মহান কাজের জন্য এলাকার সকলের সহযোগিতা ও দোয়া চাই।