UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কিউইদের বিপক্ষেও রিয়াদকে নিয়ে ধোঁয়াশা, মুখ খুললেন মাশরাফি

usharalodesk
অক্টোবর ১১, ২০২৩ ১১:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ের পর ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে পরাজিত হয় বাংলাদেশ দল। মালানের দানবীয় ব্যাটিং এবং বাংলাদেশের ব্যাটারদের ব্যর্থতায় বড় পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় সাকিবদের।

মঙ্গলবার (১০ অক্টোবর) নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট করেন মাশরাফি। সেখানেই তিনি জানান, নিউজিল্যান্ড ম্যাচেও একাদশের বাইরে থাকতে পারেন রিয়াদ। অবশ্য এর পেছনে নিজের যৌক্তিকতাও তুলে ধরেন সাবেক সফল এই অধিনায়ক।

মাশরাফি মনে করেন, চেন্নাইয়ের উইকেট স্পিনারদের জন্য বেশ সহায়ক হবে। আর সেক্ষেত্রে দল হয়তো বাড়তি স্পিনার নিয়ে একাদশ সাজাবে। যার কারণে কিউইদের বিপক্ষেও বেঞ্চে বসে থাকা লাগতে পারে রিয়াদকে।

নিজের পোস্টে মাশরাফি লেখেন, ‘ইংল্যান্ডকে হারাতে হলে অবিশ্বাস্য দিন দরকার হতো। এই ভুল, সেই ভুল বলে কোনো লাভ নাই। অনেক বড় টুর্নামেন্ট, তাই এই ম্যাচ নিয়ে পড়ে থেকে লাভ নাই। হয়তো ব্যাটিংয়ে আরও কিছু রান করা যেতো।

তবে যেহেতু পয়েন্টের খেলা, তাই ১৩৪ (১৩৭) রানে হারা আর ১ রানে হারার ভেতর কোনো পার্থক্য নাই। এখনই সময় দলকে সাপোর্ট করার, ভালো সময়ে দূরে থাকলেও চলে।’

রিয়াদ প্রসঙ্গে নিজের সেই পোস্টে মাশরাফি লেখেন, ‘ভারতের যতো উইকেটে খেলা হচ্ছে, তার ভেতর টার্নিং উইকেটে তিন নম্বরে আছে চেন্নাই। টার্নিং গ্রাফে দেখলাম ২.৯০ ডিগ্রী টার্ন এই উইকেটে।

প্রতিপক্ষ নিউজিল্যান্ড অবশ্যই সেরা দলের একটা, তবে টার্নিং উইকেটে তো আমরাও অনেক ভালো দল। যদি উইকেট স্লো এবং কিছুটা টার্নিং হয়, তাহলে রিয়াদের আবারও বসে থাকতে হতে পারে। যাই হোক সেটা ম্যানেজমেন্টের বিষয়।’

ঊষার আলো-এসএ