UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

কীটতত্ত্ব গবেষণা প্রবন্ধে চ্যাম্পিয়ন ড. ছারোয়ার

usharalodesk
মার্চ ১০, ২০২৪ ১২:০৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট: কীটতত্ত্ব নিয়ে গবেষণা প্রবন্ধ উপস্থাপনা করে চ্যাম্পিয়ন (বেস্ট প্রেজেন্টার অ্যাওয়ার্ড) পুরস্কারে ভূষিত হলেন জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠানের (নিপসম) এন্টোমোলোজি (কীটতত্ত্ব) বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. মো. গোলাম ছারোয়ার।

শনিবার রাজধানীর বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল মিলনায়তনে বাংলাদেশ এন্টোমোলোজিক্যাল সোসাইটি (বাংলাদেশ কীটতত্ত্ব সমিতি) আয়োজিত ইন্টারন্যাশনাল কনফারেন্সে তাকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

টেকনিক্যাল সেশন ট্যাক্সনমি অ্যান্ড ইকোলজি ক্যাটাগরিতে ‘আইডেন্টিফিকেশন অব ভেরিয়াস ব্রিডিং সাইটস অব এডিস মসকিটো ইন ঢাকা সিটি’ শিরোনামে গবেষণা প্রবন্ধ উপস্থাপনার জন্য তাকে এই পুরস্কার দেওয়া হয়।

বাংলাদেশ কীটতত্ত্ব সমিতির সভাপতি ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার অনুষ্ঠানে অধ্যাপক গোলাম ছারোয়ারের হাতে ‘বেস্ট প্রেজেন্টার অ্যাওয়ার্ড’ তুলে দেন।

এ সময় কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. শাহ মোহাম্মদ হেলাল উদ্দিন, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান ড. বখতিয়ারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের গবেষক, কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঊষার আলো-এসএ