UsharAlo logo
শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কুয়াশার চাদরে মোড়া যশোর, দেখা মেলেনি সূর্যের

usharalodesk
জানুয়ারি ৩, ২০২৩ ১১:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : কনকনে শীতে কাঁপছে যশোর। মঙ্গলবার (৩ জানুয়ারি) বেলা ১১টা পর্যন্ত যশোর শহরে দেখা মেলেনি সূর্যের। কুয়াশাচ্ছন্ন হয়ে রয়েছে গোটা যশোর। ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় জনজীবনে দুর্ভোগ নেমে এসেছে।

যশোর বিমানবন্দর আবহাওয়া অফিসের সার্জেন্ট মামুন জানান, মঙ্গলবার সকাল ১০টা ৩১ মিনিট পর্যন্ত যশোরের তাপমাত্রা ১৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এই জেলার সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সকাল থেকে আজ মৃদু বাতাস বইছে।

তীব্র শীতে কাহিল হয়ে পড়েছেন নানা শ্রেণি পেশার মানুষ। শহরের বেজপাড়া তালতলা এলাকার রিকশাচালক আলমগীর হোসেন বলেন, গত দুদিন ধরে যশোরে যে ঠান্ডা পড়ছে তাতে রিকশা চালাবার উপায় নেই। ইতোমধ্যে রিকশা চালিয়ে ঠান্ডা লেগে জ্বর সর্দি কাশিতে আক্রান্ত হয়েছি। অসুস্থ তবুও ঘরে শুয়ে থাকলে তো পেটে ভাত জুটবে না।

শহরের কাজীপাড়া এলাকার নুরুল ইসলাম বলেন, আজ সকাল থেকে যে কুয়াশা পড়েছে এবং যে শৈতপ্রবাহ বইছে তাতে বাচ্চাকে স্কুলে নিয়ে বের হতে ভাবতে হচ্ছে। ঠান্ডা লেগে যেতে পারে।

এদিকে শীতের তীব্রতা বৃদ্ধির ফলে ঠান্ডাজনিত রোগের প্রকোপও বৃদ্ধি পাচ্ছে। হাঁচি-কাশিসহ কোল্ড ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে মানুষ। অপর দিকে শীতের কারণে সারাদিনই গরম পোশাক পরে মানুষজনকে চলাচল করতে দেখা যায়। শীতকালীন রোগবালাই থেকে রক্ষা পেতে গরম পানি পান করাসহ গরম কাপড় ব্যবাহারের জন্য পরামর্শ দিয়ে যাচ্ছেন।

ঊষার আলো-এসএ