UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

কেইনের রেকর্ডে গোলবন্যায় ভাসল মেইনজ

usharalodesk
মার্চ ১০, ২০২৪ ১২:২৬ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : হ্যারি কেইন তার দুর্দান্ত পারফরম্যান্সের ধারাবাহিকতায় আরও একটি হ্যাটট্রিক উপহার দিলেন। গড়লেন দারুণ সব কীর্তি, নাম লেখালেন রেকর্ডে। তার অসাধারণ নৈপুণ্যে এবং দলের অন্যদের অবদানে মাইন্সের বিপক্ষে বায়ার্ন মিউনিখ পেল বিশাল ব্যবধানের জয়।

আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার বুন্ডেসলিগার ম্যাচটি ৮-১ গোলে জিতেছে স্বাগতিকরা।

টটেনহ্যাম হটস্পার থেকে এই মৌসুমের শুরুতে মিউনিখে পাড়ি দিয়ে অল্প সময়েই নতুন ঠিকানায় মানিয়ে নিয়েছেন কেইন। যদিও মৌসুমের শুরু থেকে তার দলের সময়টা তেমন ভালো কাটছে না, তবে ব্যক্তিগত পারফরম্যান্সে দারুণ উজ্জ্বল তিনি।

একের পর গোল করে চলেছেন ইংলিশ তারকা। জার্মানির শীর্ষ লিগে প্রথম খেলোয়াড় হিসেবে অভিষেক মৌসুমে আট ম্যাচে অন্তত দুটি করে গোল করলেন তিনি।

আর প্রথম খেলোয়াড় হিসেবে প্রতিযোগিতাটিতে অভিষেক আসরে চারটি হ্যাটট্রিকও করলেন ৩০ বছর বয়সি ফরোয়ার্ড।

আরও একটি রেকর্ড ছুঁয়েছেন কেইন। চলতি আসরে ২৫ ম্যাচে কেইনের গোল হলো ৩০টি, স্পর্শ করলেন বুন্ডেসলিগায় অভিষেক মৌসুমে জার্মান গ্রেট উয়ি সিলারের সবচেয়ে বেশি ৩০ গোলের অসামান্য কীর্তি।

গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে লাৎসিওর বিপক্ষে জোড়া গোল করেন কেইন। ম্যাচটি ৩-০ গোলে জিতে প্রথম লেগের ব্যবধান ঘুচিয়ে কোয়ার্টার-ফাইনালে পা রাখে বায়ার্ন।

মাইন্সের বিপক্ষে ম্যাচের ত্রয়োদশ মিনিটে কাছ থেকে বল জালে পাঠিয়ে দলকে এগিয়ে নেন কেইন। বিরতির ঠিক আগে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন তিনি। আর ৭০তম মিনিটে পূরণ করেন হ্যাটট্রিক।

বায়ার্নের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪ ম্যাচে কেইনের গোল হলো ৩৬টি।

বায়ার্নের গোল উৎসবে দুবার জালে বল পাঠিয়েছেন লেয়ন গোরেটস্কা। আর একটি করে গোল করেছেন টমাস মুলার, জামাল মুসিয়ালা ও সের্গে জিনাব্রি।

দুর্দান্ত এই জয়ে শীর্ষে থাকা বায়ার লেভারকুজেনের সঙ্গে ব্যবধান কমিয়েছে গত ১১ বারের লিগ চ্যাম্পিয়নরা। ২৫ ম্যাচে তাদের পয়েন্ট হলো ৫৭।

এক ম্যাচ কম খেলে ৬৪ পয়েন্ট নিয়ে চূড়ায় কখনও বুন্ডেসলিগা শিরোপা জিততে না পারা লেভারকুজেন।

ঊষার আলো-এসএ