UsharAlo logo
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

কে হচ্ছেন ভারতের কোচ, জানা যাবে বিশ্বকাপের পর

usharalodesk
জুন ১, ২০২৪ ৪:১৪ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজ-আমেরিকায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতের কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ। বিশ্বকাপ শেষে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) নতুন কোচের নাম ঘোষণা করবে।

এর আগে ভারতের কোচের পদে আবেদন করার শেষ দিন ছিল ২৭ মে। সেই দিন পেরিয়ে গেলেও আনুষ্ঠানিকভাবে কারা আবেদন করেছেন তা এখনো জানা যায়নি।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতের নতুন কোচের নাম ঘোষণা করা হবে। এর মধ্যেই একটি তথ্য প্রকাশ্যে এসেছে— সব ঠিক থাকলে গৌতম গম্ভীরই হচ্ছেন ভারতের পরবর্তী কোচ।

টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্তই রাহুল দ্রাবিড়ের কোচ হিসাবে মেয়াদ শেষ। তার স্থলাভিষিক্ত গৌতম গম্ভীর হবেন বলে জানা যায়। এর আগে রাহুলের বদলি হিসাবে ভিভিএস লক্ষ্মণকে আনার চেষ্টা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু লক্ষ্মণ রাজি হননি। কারণ হিসেবে জানা গেছে, আইপিএলের লোভনীয় প্রস্তাব আর পরিবার থেকে দূরে থাকার কারণেই তিনি রাজি হননি।

এদিকে গম্ভীর ভারতের কোচ হলে আর কেকেআরের মেন্টর থাকতে পারবেন না। বোর্ডের নিয়ম অনুযায়ী, জাতীয় দল আর আইপিএল একসঙ্গে থাকা যাবে না। এমনকি গম্ভীর ধারাভাষ্যও দিতে পারবেন না। এর আগে অতীতে রবি শাস্ত্রীকেও ভারতের কোচ হওয়ার পর ধারাভাষ্য ছাড়তে হয়েছিল।

এর আগে গম্ভীর কোনো দেশ বা ফ্র্যাঞ্চাইজ়ির কোচিং না করালেও এবার মেন্টর হিসাবে কেকেআরকে আইপিএল জেতানোর পরেই বোর্ডের পছন্দ হয়েছে। আইপিএল জয়ের দিন বোর্ড সচিব জয় শাহের সঙ্গে বেশ কিছু সময় গম্ভীরের সঙ্গে কথা বলতে দেখা যায় ।

ঊষার আলো-এসএ