UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খুবিতে ‘এ’ ইউনিটে গুচ্ছ ভর্তি পরীক্ষা ৩ জুন, পরীক্ষার্থী ৮৮০৩

usharalodesk
জুন ১, ২০২৩ ৫:২৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্কঃ গুচ্ছ পদ্ধতিতে দেশের ২২টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের (বিজ্ঞান বিভাগ) ভর্তি পরীক্ষা  ০৩ জুন (শনিবার) অনুষ্ঠিত হবে। বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মোট ৮ হাজার ৮০৩ জন পরীক্ষার্থীর আসনের ব্যবস্থা করা হয়েছে।

যার মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১৬৭৪৯৩ থেকে ১৭২৭০২ পর্যন্ত মোট ৫ হাজার ২১০ জন, দেলদার আহমেদ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ১৭২৭০৩ থেকে ১৭৪১৭৯ পর্যন্ত মোট ১ হাজার ৪৭৭ জন, রেভারেন্ড পলস্ হাই স্কুলে ১৭২৭৮০ থেকে ১৭৫৬৭৯ পর্যন্ত মোট ১ হাজার ৫০০ জন এবং হোপ পলিটেকনিক ইনস্টিটিউটে ১৭৫৬৮০ থেকে ১৭৬২৯৫ পর্যন্ত মোট ৬১৬ জন পরীক্ষার্থীর আসন রয়েছে।

ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা মোবাইল ফোনসহ কোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস, ব্যাগ, বই নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। বিশ্ববিদ্যালয়ের মেইন গেট দিয়ে সুশৃঙ্খলভাবে তাদেরকে ক্যাম্পাসে প্রবেশ করতে হবে। কোনো অভিভাবক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন না। তবে পরীক্ষা শুরুর নির্দিষ্ট সময়ের পূর্বে আসা পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে। ভর্তি পরীক্ষা চলাকালে গল্লামারী ব্রিজের পশ্চিম পাশ থেকে জিরোপয়েন্ট পর্যন্ত সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত যানবাহন প্রবেশ করতে পারবে। ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে আশপাশের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাব ও সাদা পোশাকে নিরাপত্তা সদস্যরা দায়িত্ব পালন করবেন।