UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুলনার ৪ হাসপাতালে ২৪ ঘন্টায় ১৭ জনের মৃত্যু

usharalodesk
জুলাই ৫, ২০২১ ১১:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : খুলনার ৪ হাসপাতালে গত ২৪ ঘন্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। ৪ জুলাই রোববার সকাল ৮টা থেকে আজ ৫ জুলাই সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪টি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ১২ জন ও উপসর্গে ৫ জনের মৃত্যু হয়েছে।
খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে ১০ জন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ২ জন, আবু নাসের হাসপাতালে ১ জন ও বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ৪ জনের মৃত্যু হয়েছে।
খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৫ জন ও উপসর্গে ৫ জন।
করোনায় মৃতরা হল- খুলনা মহানগরীর সোনাডাঙ্গা এলাকার হাবিবুর (৮০), সুভাস (৮২), রাফেজা (৫৮), পাইকগাছার আ. রউফ (৪৫) ও যশোরের কেশবপুরের আ. জলিল খান (৫২)।
হাসপাতালটিতে চিকিৎসাধীন আছে ১৮৭ জন। যার মধ্যে রেডজোনে ১১৭ জন, ইয়োলোজোনে ৩০ জন, আইসিইউতে ২০ জন ও এইচডিসিতে ২০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে ৩৬ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৪৫ জন।
গাজী মেডিকেল হাসপাতালের স্বত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৪ জনের মৃত্যু হয়েছে। তারা হল- নগরীর টুটপাড়ার মো. আব্দুল্লাহ (৭৭), বাগেরহাটের ফকিরহাট উপজেলার সরদার মো. আলী (৬৫), খালিশপুর মুজগুন্নি এলাকার মোশারফ হোসেন (৬৮) ও চিতলমারী গোয়ালিয়া এলাকার পুষ্প রানী বালা (৮১)।
হাসপাতালে চিকিৎসাধীন আরও ১১৯ জন। এর মধ্যে আইসিইউতে ৯ জন ও এইচডিইউতে ৮ জন রয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে ২৭ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৯ জন। পিসিআর ল্যাবে ৬৩টি নমুনা পরীক্ষায় ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে।
খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ২ জনের মৃত্যু হয়েছে। তারা হল- বটিয়াঘাটা উপজেলার হায়দার (৭৫) ও যোগীপোলের মমতাজ (৬০)। এ ছাড়া চিকিৎসাধীন আছে ৬৩ জন। তার মধ্যে ৩৪ জন পুরুষ ও ২৯ জন নারী। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে ১২ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১২ জন।
খুলনার আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ চন্দ্র দেবনাথ বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ১জন মারা গেছে। তিনি নগরীর নিরালা এলাকার ওয়াহিদুজ্জামান (৬৬)। করোনা শনাক্ত হওয়া ৪১ জন রোগী ভর্তি রয়েছে। যার মধ্যে আইসিইউতে আছে ১০ জন।

(ঊষার আলো- এম.এইচ)