UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনা বিভাগে আরও ২৮ জনের মৃত্যু, আক্রান্ত ১২০২

usharalodesk
জুন ২৭, ২০২১ ৪:৪৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : খুলনা বিভাগে ভয়াবহ রূপ নিয়েছে করোনাভাইরাস। প্রতিদিনই বাড়ছে মৃত্যুর ও শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনায় ২৮ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ১ হাজার ২০২জন আক্রান্ত হয়েছেন। রোববার (২৭ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনায় ৫জন, বাগেরহাটে ৫জন, যশোরে ৪জন, নড়াইলে ৪জন, কুষ্টিয়ায় ৪জন, ঝিনাইদহে ২জন, চুয়াডাঙ্গায় ২জন ও মেহেরপুরে ২জন মারা গেছেন। খুলনা বিভাগের মধ্যে ১ম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে রোববার(২৭জুন) সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৫২ হাজার ১৬৭ জন। আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৯৮১ জনে দাঁড়িয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬ হাজার ৬১৫ জন।
খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় পাঁচ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া খুলনা জেলা এবং মহানগরীতে ৬৫৪টি নমুনা পরীক্ষার বিপরীতে ২৯৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। যেটি মোট নমুনা পরীক্ষার ৪৫ শতাংশ।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা গেছে, ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনায় মৃত্যু এবং শনাক্ত সর্বোচ্চ। জেলায় এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৬৩২ জনের। মৃত্যু হয়েছে ২৪০ জন ও সুস্থ হয়েছেন ১০ হাজার ৫২৮ জন। এছাড়াও, বাগেরহাটে করোনা শনাক্ত হয়েছে ১৭৭ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৫৯ জনের। আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭৯ জনের। সুস্থ হয়েছেন দুই হাজার ১৯৯ জন। সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৫৪ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ২৭৪ জন। মারা গেছে ৬৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই হাজার ৩৩৭ জন। যশোরে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১৩৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১০ হাজার ৩২৫ জনের। মোট মৃত্যু হয়েছে ১৩৩ জনের। আর সুস্থ হয়েছেন ছয় হাজার ৮৮৯ জন। ২৪ ঘণ্টায় নড়াইলে শনাক্ত হয়েছে ৫৮ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৫২৮ জনের দেহে। মোট মারা গেছেন ৪০ জন। আর সুস্থ হয়েছেন ১ হাজার ৯৬১ জন। মাগুরায় ২৪ ঘণ্টায় ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৪৮৭ জন। মোট মৃত্যু হয়েছে ২৫ জনের। আর সুস্থ হয়েছেন ১ হাজার ২৩৮ জন। ঝিনাইদহে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৯০ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৯৯৪ জন। মোট মৃত্যু হয়েছে ৮৩ জনের। আর সুস্থ হয়েছেন ২ হাজার ৯৬৭ জন। ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় শনাক্ত হয়েছে ১৯৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে সাত হাজার ১৮৪ জন। মোট মৃত্যু হয়েছে ১৮৯ জনের। আর সুস্থ হয়েছেন ৫ হাজার ৩২৮ জন। চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১০৬ জনের দেহে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৮৩ জন। মোট মৃত্যু হয়েছে ৮৪ জনের। আর সুস্থ হয়েছেন ২ হাজার ৬০ জন। মেহেরপুরে শনাক্ত হয়েছে ৪৫ জনের দেহে। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে এক হাজার ৬০১ জন। মোট মৃত্যু হয়েছে ৪২ জনের। আর সুস্থ হয়েছেন ১ হাজার ১০৮ জন।

(ঊষার আলো-আরএম)