UsharAlo logo
সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলে দেওয়া হলো নিউমার্কেট

usharalodesk
এপ্রিল ১৬, ২০২৩ ৩:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত নিউমার্কেট খোলা হবে না বলে গতকাল শনিবার জানিয়েছিলেন নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন। তবে রোববার সকাল থেকে নিউমার্কেটের মূল মার্কেট খুলে দেওয়া হয়েছে।

এখনো বন্ধ রয়েছে চন্দ্রিমা সুপার মার্কেট ও ক্ষতিগ্রস্ত নিউ সুপারের আশপাশের মার্কেটগুলো।

সরেজমিন গাউছিয়া মার্কেট, নূরজাহান মার্কেট, গ্লোব শপিংমল– এই মার্কেটগুলো সকাল থেকে খুলতে দেখা গেছে। এ ছাড়া পূর্ব দিকে ফুটপাতেও সারি সারি চৌকি বসিয়ে ব্যবসা করছেন হকাররা।

নিউমার্কেট দোকান মালিক সমিতির সহসভাপতি আশরাফ উদ্দিন আহমেদ বলেন, নিউমার্কেটের এখানে পৃথক ব্লকে পাঁচটি মার্কেট রয়েছে। সব মার্কেটের সমিতি ও ম্যানেজমেন্ট আলাদা। রোববার সকাল থেকে মূল মার্কেট খোলা হয়। তবে অন্য মার্কেট খোলার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়েছে কিনা জানা নেই।

এর আগে শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে নিউ সুপার মার্কেটে আগুন লাগার তথ্য জানতে পারে ফায়ার সার্ভিস। ৫টা ৪৩ মিনিটে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। এর পর একে একে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

আগুন লাগার পর নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন বলেন, নিউমার্কেটের সার্বিক নিরাপত্তার বিষয়টি আমরা সবার আগে প্রাধান্য দিচ্ছি। যতক্ষণ পর্যন্ত নিরাপত্তাব্যবস্থা পর্যাপ্ত না হবে; অর্থাৎ সম্পূর্ণভাবে আগুন না নিভবে ততক্ষণ পর্যন্ত মার্কেট খোলা হবে না।

ঊষার আলো-এসএ