UsharAlo logo
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

‘গণবিবাহ’ আয়োজন নিয়ে যা জানাল ঢাবি প্রশাসন

usharalodesk
সেপ্টেম্বর ১৭, ২০২৪ ৪:২১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : ছাত্র-জনতার ঐতিহাসিক জুলাই বিপ্লবকে স্মরণীয় করতে রাখতে সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে ‘গণবিয়ে’ আয়োজনের যে ঘোষণা দেওয়া হয়েছে, সেটি না করতে শিক্ষার্থীদের প্রতি অনুরোধ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এতে বলা হয়, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে গণবিবাহসংক্রান্ত একটি খবর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও কিছু গণমাধ্যমে প্রচারিত হয়েছে, যা আমাদের দৃষ্টিগোচর হয়েছে। এ ধরনের গণবিবাহের আয়োজনের কোনো অনুমোদন কর্তৃপক্ষ কাউকে দেয়নি বা কেউ আনুষ্ঠিকভাবে অবহিত করেননি। বিশ্ববিদ্যালয়ের প্রচলিত রীতি-নীতি এবং বর্তমান সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় এ ধরনের সামাজিক অনুষ্ঠানের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট থাকার সুযোগ নেই।

বিবৃতিতে আরও জানানো হয়, যে বা যেসব শিক্ষার্থী এই উদ্যোগ গ্রহণ করেছেন তা তাদের একান্ত ব্যক্তিগত উদ্যোগ। সর্বোপরি ঢাকা বিশ্ববিদ্যালয় একটি বিদ্যায়তনিক প্রতিষ্ঠান এবং বিদ্যাচর্চা করার স্থান। তাই বিশ্ববিদ্যালয়ের যেকোনো পর্যায়ে এ ধরনের আয়োজন, অভ্যর্থনা বা গুজব ছড়ানো থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানাচ্ছি।

ঊষার আলো-এসএ