UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গভীর রাতে আগুনে পুড়ল সাউথ লাইন পরিবহনের ১২ বাস

usharalodesk
মার্চ ১২, ২০২২ ১১:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : ফরিদপুরে দুই হাজার কোটি টাকা অর্থপাচার মামলায় গ্রেপ্তার বরকত ও রুবেলের মালিকানাধীন সাউথ লাইন পরিবহনের ১২টি বাস পুড়ে গেছে। শুক্রবার (১১ মার্চ) গভীর রাতে শহরের গোয়ালচামটে নতুন বাস টার্মিনালের পাশে গ্যারেজে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গভীর রাতে হঠাৎ দাউদাউ করে বাসগুলো জ্বলতে দেখে লোকজন ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে রাত আড়াইটার দিকে আগুন নেভাতে সক্ষম হয়। আগুনে ১২টি বাসের ক্ষতি হয়েছে।

ফরিদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক শিপলু আহমেদ বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুনের সূত্রপাত জানা সম্ভব হয়নি।আগুনে ১২টি বাস পুড়ে গেছে।

ফরিদপুরের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম. এ. জলিল বলেন, গভীর রাতে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। সেখানে ২২টি বাস রাখা ছিল। এর মধ্যে ১২টি বাসে একসঙ্গে আগুন লাগে। রাত আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি বলেন, ফরিদপুরের সাউথ লাইন নামে পুড়ে যাওয়া ওই বাসগুলো অর্থপাচার মামলায় গ্রেপ্তার শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলের মালিকানাধীন।

২০২০ সালের ৭ জুন পুলিশের অভিযানে বরকত-রুবেল গ্রেপ্তার হওয়ার পর আদালতের নির্দেশে দুদক এসব বাস জব্দ করে। এরপর থেকে সেগুলো শহরের নতুন বাস টার্মিনালের সাউথ লাইন গ্যারেজেই রাখা ছিল। তদন্ত করে আগুন লাগার ব্যাপারটি বের করার চেষ্টা করা হবে।

ঊষার আলো-এসএ