UsharAlo logo
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

গ্রিন টিভির সম্প্রচার বন্ধ

ঊষার আলো ডেস্ক
আগস্ট ১৯, ২০২৪ ৬:২৯ অপরাহ্ণ
Link Copied!

সম্প্রচার সেবার বকেয়া মূল্য পরিশোধে বারবার ব্যর্থ হওয়া এবং বকেয়া পরিশোধের জন্য প্রেরিত নোটিশসমূহের শর্ত বারবার ভঙ্গ করায় গ্রিন মাল্টিমিডিয়া লিমিটেড (গ্রিন টিভি) এর স্যাটেলাইট সম্প্রচার সেবা সাময়িকভাবে বন্ধ করা হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল)-এর পক্ষ থেকে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে সকল বকেয়া পরিশোধ সাপেক্ষে গ্রিন টিভিকে পুনরায় সম্প্রচার সেবা প্রদান করা হবে বলে জানানো হয়েছে। অন্যথায় বিদ্যমান চুক্তি বাতিল করে বকেয়া আদায়ে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবে বিএসসিএল।

এর আগেও ৪ (চার) বার গ্রিন টিভিকে প্রদত্ত সেবা বন্ধ করা হয়েছিল। তবে বকেয়া বিল পরিশোধের প্রতিশ্রুতি প্রদান করায় সেবা কার্যক্রম পুনরায় চালু করা হয়।

বিএসসিএল এর সঙ্গে গ্রিন টিভির স্যাটেলাইট ভিত্তিক সম্প্রচার সেবার পাশাপাশি টেলিভিশন রেটিং পয়েন্ট (টিআরপি) সেবা গ্রহণেরও চুক্তি আছে। তবে উক্ত সেবা গ্রহণের চুক্তি মোতাবেক বিল পরিশোধ না করায় গত মে মাস থেকে তাদের টিআরপি সেবা প্রদান বন্ধ রাখা হয়েছে। বর্তমানে উক্ত চুক্তি বাতিলের কার্যক্রম প্রক্রিয়াধীন।

সরকারি প্রতিষ্ঠানটি জানায়, বিএসসিএল আরও কয়েকটি গ্রাহক প্রতিষ্ঠানের কাছ থেকে বকেয়া আদায়ের কাজ করছে। প্রতিষ্ঠানগুলোর বকেয়া পরিস্থিতির আশাব্যঞ্জক উন্নতি না হলে বিএসসিএল এর পক্ষ থেকে একই ধরনের পদক্ষেপ গ্রহণ করা হতে পারে।