UsharAlo logo
রবিবার, ২০শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ঘন কুয়াশার দেখা মিলেছে, হতে পারে বৃষ্টিও

usharalodesk
অক্টোবর ২০, ২০২৪ ১২:০১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : হিলির রাস্তায় কথা হয় মিনহাজুল ইসলাম নামে এক ট্রাক চালকের সঙ্গে। তিনি বলেন, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি ধরনের কুয়াশা পড়ছে। এতে করে আমরা ধীর গতিতে হেড লাইট জ্বালিয়ে গাড়ি চালাচ্ছি। তবে আগের থেকে এখন কিছুটা শীত অনুভব হচ্ছে।

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জল হোসেন বলেন, বর্তমানে বাংলাদেশ থেকে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু অর্থাৎ বর্ষা বিদায় নিয়েছে। তবে বাতাসে জলীয় বাষ্পের আধিক্য এবং পূবালী বায়ুর সঙ্গে পশ্চিমা বায়ুর সংমিশ্রণের ফলে কোথাও কোথাও হালকা (২/১ মিলিমিটার) অথবা মাঝারি থেকে ঘন কুয়াশার আবির্ভাব সৃষ্টি হচ্ছে। বর্তমানে এই জেলাতে সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা আছে ২২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস এবং গত এক সপ্তাহ ধরে এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ২৩ থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াসে উঠানামা করছে। সেই সঙ্গে দিনাজপুর জেলাতে সর্বোচ্চ তাপমাত্রা ৩২ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে বিরাজ করছে।

তিনি আরও বলেন, মধ্য বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টির অবস্থা তৈরি হয়েছে। এটি সম্পর্কে এখনই সুস্পষ্টভাবে বলা যাচ্ছে না। লঘুচাপটি নিম্নচাপে বা গভীর নিম্নচাপে রূপ নিলে সেক্ষেত্রে সারা দেশে বৃষ্টির সম্ভাবনা সৃষ্টি হবে।

ঊষার আলো-এসএ