UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চির বিদায় ফকির আলমগীর

usharalodesk
জুলাই ২৪, ২০২১ ২:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধায় চিরবিদায় জানানো হয়েছে গণসংগীত শিল্পী ফকির আলমগীরকে। এরপর শনিবার জোহরের নামাজের পর খিলগাঁও তালতলাতে ফকির আলমগীরের দাফন সম্পন্ন করা হয়েছে বলে জানান তার পুত্র মাশুক আলমগীর রাজীব।

আজ (২৪ জুলাই) দুপুর ১২টায় ফকির আলমগীরের মরদেহ আনা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। এরপর সর্বসাধারণের পক্ষ থেকে সেখানে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় মন্ত্রী, এমপি, শিক্ষক, সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মীরা এসময় তাকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে উপস্থিত হন।

সেখানে উপস্থিত হয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘দেশ এক অসাধারণ মানুষকে হারালো। ফকির আলমগীর ছিলেন, একজন মুক্তিযোদ্ধা, ৬৯ এর গণঅভ্যুত্থানের সক্রিয় সৈনিক, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক। তিনি ছিলেন, গণমানুষের শিল্পী। তার মৃত্যু জাতির জন্য বর ক্ষতি।’

ফকির আলমগীরের হাজারও গান সংরক্ষণের দাবি জানিয়ে তার স্ত্রী বলেন, জীবদ্দশায় স্বাধীনতা পদক না পাওয়াতে ফকির আলমগীরের  খুব আক্ষেপ ছিল। তিনি প্রধানমন্ত্রীর কাছে বিনীত অনুরোধ জানিয়েছেন মরণোত্তর হলেও যেন ফকির আলমগীরকে স্বাধীনতা পদক দেওয়া হয়। এতে করে তার অতৃপ্ত আত্মা শান্তি পাবে।’ ফকির আলমগীরের পুত্র মাশুক আলমগীর রাজীব তার বাবার জন্য সবার কাছে দোয়া কামনা করেন। এরপর জোহরের নামাজের পর খিলগাঁও তালতলাতে তার বাবাকে দাফন সম্পন্ন করা হয়।

(ঊষার আলো-আরএম)