UsharAlo logo
শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জাকিরের পর ফিরলেন সাদমান, হোঁচট খেল বাংলাদেশ

usharalodesk
সেপ্টেম্বর ২১, ২০২৪ ৪:০০ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক :  ভারতের ৫১৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা নেহায়েত মন্দ করেনি বাংলাদেশ। ওপেনিং জুটিতেই পেরোয় ৫০ রানের ঘর। কোনো উইকেট না হারিয়েই শেষ করে আসে চা বিরতির আগের সময়টুকু। তবে এরপর চা বিরতি থেকে ফিরেই হোঁচট খেয়েছে বাংলাদেশ। জাকির হাসানের পর ফিরে গেছেন সাদমান ইসলামও।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৮৬ রান। উইকেটে আছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক।

এর আগে, ৫১৫ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার জাকির হাসান ও সাদমান ইসলাম। কোনো উইকেট না হারিয়েই চা বিরতির আগ পর্যন্ত কাটান তারা। স্কোরবোর্ডে জমা করেন ৫৬ রান।

বাংলাদেশের দুই ওপেনারই এদিন বেশ আগ্রাসী ক্রিকেট খেলন। তবে চা বিরতির পর বাংলাদেশকে প্রথম ধাক্কা দেন জাসপ্রিত বুমরাহ। প্রথম ইনিংসে ৫ উইকেট তোলা বুমরাহ এদিন নিজের প্রথম শিকার বানান ৩৩ রানে থাকা জাকিরকে। খানিক পর ৩৫ রানে থাকা সাদমানকে সাজঘরের পথ ধরান সাদমান। ৮৬ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ।

এর আগে, চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে রানের দেখা না পেলেও দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি আদায় করে তা পুষিয়ে দিয়েছেন শুভমান গিল। ২১ মাস পর সাদা পোশাকে ফেরা রিশভ পান্তও প্রত্যাবর্তন রাঙিয়েছেন সেঞ্চুরি তুলে নিয়ে।

প্রথম ইনিংসে ২২৭ রানের লিড পাওয়া ভারত দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে স্কোরবোর্ডে আরও ২৮৭ রান জমা করে ইনিংস ঘোষণা করেছে। তাতে রান পাহাড়ে চেপেছে ভারত। বাংলাদেশের সামনে টার্গেট ৫১৫ রানের।

চেন্নাই টেস্টের তৃতীয় দিনে ব্যাট করতে নামা পান্ত-গিল জুটি এদিন সাড়ে চারশো পার করেন। এরপর পান্ত মেহেদী হাসান মিরাজের বলে ১২৮ বলে ১০৯ রান করে সাজঘরে ফিরলেও ফেরানো যায়নি গিলকে। তিনি শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ১১৯ রানে। অন্যদিকে লোকেশ রাহুল অপরাজিত ছিলেন ২২ রানে।

ঊষার আলো-এসএ