UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জুনে জবি’র ক্লাস ও পরীক্ষা শুরু

usharalodesk
জুন ১, ২০২১ ৯:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ক্লাস ও পরীক্ষা শুরু হবে জুন মাসেই। আগামী ৭ দিনের মধ্যেই বিশ্ববিদ্যালয় খোলার তারিখ জানানো হবে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে সশরীরে ক্লাস-পরীক্ষার নেওয়ার অনুমোদন দেয়া হয়েছে।
৩১ মে সোমবার রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য ড. কামালউদ্দিন আহমদ মুঠোফোনে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, ‘বিশ্ববিদ্যালয় একাডমিক কাউন্সিল মিটিং করে বিশ্ববিদ্যালয় খোলার তারিখ জানানো হবে।
তিনি আরো বলেছে, ‘ইউজিসি নির্দেশনা দেয়ার পরে প্রতিটি বিভাগের চেয়ারম্যানদের সাথে মিটিং করে ৭ দিনের মধ্যে পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে। ইউজিসি থেকে যেসকল নির্দেশনা দিবে তা মেনে আমরা সেমিস্টার ফাইনালের পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নিবো। এর আগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনরা পরীক্ষার নেয়ার বিষয়ে সম্মতি দিয়েছে।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মো. নূরে আলম আব্দুল্লাহ বলেছেন, আমি শিক্ষার্থীদের পক্ষে আছি, পরীক্ষা নেয়ার বিষয়ে। যেকোনো মূল্যে আলাপ আলোচনার মাধ্যমে যত দ্রুত সম্ভব পরীক্ষা নেয়ার ব্যবস্থা করা হোক। আমি ব্যক্তিগতভাবে চেয়েছি ১৫ জুনের মধ্যে ক্যাম্পাস খুলে পরীক্ষা নেয়া শুরু হোক।’

(ঊষার আলো- এম.এইচ)