UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জুলাইয়েও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান

usharalodesk
জুন ২০, ২০২১ ৬:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : সরকারি বিধিনিষেধ ও ঈদুল আজহার সাথে মিলে রেখে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও ১ মাস বাড়তে পারে। সে হিসেবে শিক্ষাপ্রতিষ্ঠান আগামী জুলাইয়েও আর খুলছে না।

আজ রবিবার (২০ জুন) সকালে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন বলেছেন, ‘মাঝে করোনার (কোভিড-১৯) সংক্রমণ কমে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা দেয়া হয়েছিল। হঠাৎ সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা দুটিই বৃদ্ধি পাচ্ছে। করোনা সংক্রমণ না কমা পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কোনও সিদ্ধান্ত আসবে না।’

তিনি আরও বলেন, ‘চলতি সপ্তাহ করোনা মোকাবিলায় সরকারের গঠিত পরামর্শক কমিটির সাথে বসে সিদ্ধান্ত নেওয়া হবে। এ সপ্তাহে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে একটা সিদ্ধান্ত আসতে পারে।

অন্যদিকে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায়, করোনা সংক্রমণের হার বৃদ্ধি হওয়ায় সরকারী বিধিনিষেধ আগামী ১৫ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে। এর এক সপ্তাহ পর অর্থাৎ ২২ কিংবা ২৩ জুলাই ঈদুল আযহা। ৩০ জুনের পর শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি পুরো জুলাই মাস ধরে দেওয়া হতে পারে। কাজে সে হিসেবে জুলাই মাসেও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান।’

করোনা শনাক্ত হওয়ার পর গত বছরের ১৭ মার্চ থেকেই বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। আর দফায় দফায় এই ছুটি বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হয়েছে।

(ঊষার আলো-এফএসপি)