UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

usharalodesk
অক্টোবর ২৪, ২০২৩ ৩:১৮ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে আজ মাঠে নামছে দক্ষিণ আফ্রিকা। মুম্বাইয়ের ওয়াংখেড়েতে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচ। দুদলের মধ্যে একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলার অপেক্ষায় সমর্থকরা।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে টসভাগ্য গেছে দক্ষিণ আফ্রিকার পক্ষে। আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে প্রোটিয়া অধিনায়ক মার্করাম।

শক্তিতে এগিয়ে থাকলেও বাংলাদেশকে গুরুত্ব কম দিচ্ছে না দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে পয়েন্ট টেবিলকে গুরুত্ব দিয়ে এই ম্যাচে জয় ব্যতীত বিকল্প ভাবছে না টাইগাররা।

ওয়ানডে ক্রিকেটে ২১ বছরে ২৪ বার দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে প্রোটিয়ারা ১৮-৬ ব্যবধানে এগিয়ে আছে। টাইগারদের আছে দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জয়ের ইতিহাস। কিন্তু লড়াইটা যখন হয় বিশ্বকাপের মঞ্চে তখন সমানে সমান দুদল।

এখন পর্যন্ত বিশ্বকাপে দুদলের চারবারের লড়াইয়ে ২-২ সমতা। ভারতের মাটিতে দুদলের এটাই প্রথম লড়াই। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত প্রতিপক্ষ বোলারদের ওপর রীতিমতো তাণ্ডব চালাচ্ছেন প্রোটিয়া ব্যাটাররা।

চার ম্যাচের তিনটিতে তিনশর বেশি রান করেছে দক্ষিণ আফ্রিকা। শ্রীলংকার বিপক্ষে ৪২৮ রান করে বিশ্বরেকর্ড গড়া, আবার ইংলিশদের সঙ্গে স্কোর বোর্ডে ৩৯৯ রান। শুধু নেদারল্যান্ডসের কাছে হারটাই একমাত্র ধাক্কা।

আজকের ম্যাচে বোলিং সাইটকে গুরুত্ব দিয়েছে বাংলাদেশ। চার বিশেষজ্ঞ বোলারকে জায়গা দেওয়া হয়েছে একাদশে। মোস্তাফিজ, শরিফুলের সঙ্গে তৃতীয় পেসার হিসেবে নেওয়া হয়েছে হাসান মাহমুদকে। স্পিনে মিরাজ, সাকিবের সঙ্গে থাকছেন নাসুম।

বাংলাদেশ একাদশ

তানজিদ তামিম, লিটন দাস, মিরাজ, শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, মোস্তাফিজ, শরিফুল ও হাসান মাহমুদ।

ঊষার আলো-এসএ