UsharAlo logo
রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টাইম স্কয়ারে বঙ্গবন্ধু শেখ মুুজিবর রহমান

usharalodesk
আগস্ট ১৪, ২০২১ ১১:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে প্রথমবারের মতো বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিলবোর্ডে দেখতে পাবেন বিদেশিরা।

রোববার (১৫ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে তাঁর দুর্লভ কিছু ছবি প্রদর্শনের উদ্যোগ নেওয়া হয়। ওইদিন মধ্যরাত ১২টা ১ মিনিট থেকে পরের দিন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ২৪ ঘণ্টায় প্রতি ২ মিনিটে ১৫ সেকেন্ড করে বঙ্গবন্ধু’র ছবি প্রদর্শন করা হবে। এর মোট ব্যাপ্তিকাল হবে ৩ ঘণ্টা ও প্রদর্শিত হবে মোট ৭২০ বার।

এ প্রদর্শনীর উদ্যোক্তা নিউ ইয়র্ক এর ‘এনওয়াই ড্রিমস প্রোডাকশন’। প্রতিষ্ঠানটির কর্ণধার ফাহিম ফিরোজ মিট দ্যা প্রেস অনুষ্ঠানে এ উদ্যোগের কথা জানান তারা।

তিনি আরও জানান, ঐতিহাসিক টাইমস স্কয়ারের বিলবোর্ডে বঙ্গবন্ধু’র ছবি প্রদর্শনের উদ্যোগ সম্পূর্ণ ব্যক্তিগত ও এই উদ্যোগের সাথে কোন রাজনৈতিক সম্পৃক্ততা নেই। তিনি বলেন, আমরা প্রাথমিক উদ্যোগ নিয়ে এগিয়ে চলেছি ও এই উদ্যোগ সফল করতে ও ভালো করতে প্রয়োজনে বঙ্গবন্ধুর ছবি ছাড়াও তাঁর কিছু কিছু কথা বাংলা/ইংরেজিতে প্রচার বা ভাষণ প্রচার করা যায় কিনা তা নিয়েও ভাবা হচ্ছে।

তিনি তার উদ্যোগটি সফল করার জন্য সরকারি এবং বেসরকারি পর্যায়ে সকল মহলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, প্রদর্শণীতে বঙ্গবন্ধুর ছবি ছাড়াও ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের অংশ বিশেষসহ স্মরণীয় কিছু ছবি এবং ক্যাপশন প্রাধান্য পাবে। যা বিলবোর্ড কর্তৃপক্ষ অনুমোদন করেছে।

এদিকে, যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের টাইম স্কয়ারে বিলবোর্ডে বঙ্গবন্ধুর জীবন এবং আদর্শ ভিত্তিক ছবি প্রদর্শনীর উদ্যোগকে অভিনন্দন জানিয়েছেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম সহিদুল ইসলাম।

(ঊষার আলো-আরএম)