UsharAlo logo
শুক্রবার, ৪ঠা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

টিভিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের খেলা দেখা নিয়ে শঙ্কা!

pial
জুন ১২, ২০২২ ৯:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : দ্বিপাক্ষিক সিরিজ খেলার জন্য বর্তমানে ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী ১৬ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২ ম্যাচ টেস্ট সিরিজ শুরু করবে বাংলাদেশ। ২টি টেস্টই আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। টেস্ট সিরিজের সাথে ৩ ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজও খেলবে টাইগাররা।

তবে পূর্ণাঙ্গ এ সফর এখনো টিভি সম্প্রচার স্বত্ব পায়নি বাংলাদেশি কোনো টিভি চ্যানেল। ফলে সিরিজ শুরুর আগে বাংলাদেশি দর্শকদের টিভিতে খেলা দেখা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

মূলত স্বাগতিক বোর্ড সম্প্রচার স্বত্ব বিক্রি করে থাকে। ওয়েস্ট ইন্ডিজে এটি করছে ৩য় পক্ষ টোটাল স্পোর্টস মার্কেটিংয়ের (টিএসএম) মাধ্যমে। এ টিসিএম থেকে এখন পর্যন্ত দেশি কোনো টিভি চ্যানেল সম্প্রচার স্বত্ব কেনেনি।

এই বিষয়ে শনিবার (১১ জুন) মিরপুরে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলেন, ‘আসলে আমরা যখন কোনো সিরিজ খেলতে দেশের বাইরে যাই, তখন সেটা পুরোটাই নির্ভর করে সে দেশের বোর্ড ও তাদের ব্রডকাস্টারদের ওপর। এখানে বিসিবির কোনো হাত থাকে না। আমরা কেবলই অনুরোধ করতে পারি সংশ্লিষ্ট বোর্ডকে যেন আমাদের দেশে সম্প্রচার করতে পারি। এছাড়া আমাদের আনুষ্ঠানিকভাবে আর কিছু করার থাকে না।’

তবে তানভীর আহমেদ টিটুর আশা, দেশি কোনো টিভি চ্যানেল দর্শকদের জন্য খেলা দেখার ব্যবস্থা করবে। তিনি বলেন, ‘আমি আশা করছি খেলা সম্প্রচারের সাথে জড়িত আমাদের যে সকল চ্যানেল আছে, তারা অব্যশই কোনো উপায় বের করে আমাদের জনগণের জন্য একটা ব্যবস্থা করবে।’

(ঊষার আলো-এসএইস)