UsharAlo logo
শনিবার, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

টেকনাফে সীলগালা ৩টি অবৈধ প্রসব সেবাকেন্দ্র

pial
মে ২৯, ২০২২ ১১:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : কক্সবাজারের টেকনাফের হ্নীলা এলাকায় তিনটি অবৈধ প্রসব সেবাকেন্দ্র বন্ধ করে দিয়েছে প্রশাসন। এছাড়াও তিনটি ডায়গনষ্টিক সেন্টারে অভিযান চালিয়ে একটিকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ও অন্য দুইটিকে অভিনন্দনও জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৮ মে) বিকালে উপজেলার হ্নীলা বাজার প্রাঙ্গনে ডায়গনষ্টিক সেন্টার এবং ডেলিভারি কেন্দ্রে যৌথ অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল সত্যতা নিশ্চিত করে জানান, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কায়ছার খসরুর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হ্নীলা এলাকায় তিনটি ডায়গনষ্টিক সেন্টার ও তিনটি অবৈধ প্রসব সেবাকেন্দ্রে অভিযান চালানো হয়। অভিযান চলাকালীন সময়ে নুর জাহানের মালিকানাধীন রুমাইডা মেডিকো, বাবুটি দাশের নিজ নামে এবং স্মৃতিকণা দাসের মালিকানাধীন হ্নীলা চেম্বারসহ তিনটি অবৈধ প্রসব সেবাকেন্দ্র সীলগালা করে দেওয়া হয়।

এছাড়াও কাগজপত্র এবং পর্যাপ্ত জনবল না থাকায় হ্নীলা ল্যাব এইড ডায়গনষ্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা করে সাময়িকভাবে সীলগালা করা হয়। অপরদিকে, হ্নীলা ডায়গোনষ্টিক ও লাইফ কেয়ার নামের দুইটি ল্যাবের সকল কাগজপত্রের আপডেট এবং অন্যান্য কার্যক্রম সন্তোষজনক হওয়ায় তাদেরকে ধন্যবাদ জানানো হয়।

(ঊষার আলো-এসএইস)