UsharAlo logo
সোমবার, ২১শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

তাইজুলের ডাবল সেঞ্চুরি, দিশাহারা প্রোটিয়ারা

usharalodesk
অক্টোবর ২১, ২০২৪ ৫:০২ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক :২০০ উইকেটের মাইলফলকের সামনে দাঁড়িয়ে মিরপুর টেস্টে মাঠে নেমেছিলেন তাইজুল ইসলাম। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ইনিংসেই সেই মাইলফলক ছুঁয়েছেন এই স্পিনার। সাকিব আল হাসানের পর বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে ২০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন তাইজুল ইসলাম।

এদিন বাংলাদেশকে ১০৬ রানে অলআউট করে দিয়ে ২ উইকেটে ৬৫ রান তুলে দ্বিতীয় সেশন পার করে সফরকারীরা। চা বিরতির পর বাংলাদেশকে সাফল্য এনে দিয়েছেন তাইজুল। স্টাবসের পর বেডিংহ্যামকে সাজঘরের পথ দেখিয়েছেন এই অভিজ্ঞ স্পিনার। তাতে ৭২ রানে তিন উইকেট হারায় প্রোটিয়ারা। এরপর দলীয় শত রানের আগেই আরও দুই ব্যাটারকে সাজঘরে ফেরান তাইজুল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রোটিয়াদের সংগ্রহ ৫ উইকেটে ১০৬ রান। প্রোটিয়াদের উইকেট সংখ্যা অবশ্য আরও বাড়তে পারত যদি না দুটি সহজ ক্যাচ ছাড়তেন মাহমুদুল হাসান জয় ও সাদমান ইসলাম।

এর আগে, মিরপুরে চেনা কন্ডিশনেও ব্যাটিং ব্যর্থতা কাটাতে পারেনি বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশের প্রথম ইনিংস থেমেছে ১০৬ রানে। দলীয় সর্বোচ্চ ৩০ রান করেন মাহমুদুল হাসান জয়। বাকিদের ব্যর্থতায় দুটো সেশনও খেলতে পারেনি বাংলাদেশ। তার আগেই ইনিংসের সমাপ্তি। সব মিলিয়ে প্রথম ইনিংসে বাংলাদেশ ব্যাট করেছে ৪০ ওভার।

ঊষার আলো-এসএ