UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

তেরখাদায় করোনা সংক্রমণ প্রতিরোধে মাস্ক বিতরণ সচেতনতামূলক প্রচারণা

usharalo
এপ্রিল ১৪, ২০২১ ৬:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট: “অগ্রপথিক সাচিয়াদহ” সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে খুলনা জেলার  করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধেকল্পে মাস্ক বিতরণ এবং সচেতনতামূলক প্রচারণায় চালানো হয়েছে।

বুধবার তেরখাদা উপজেলাধীন বিভিন্ন জনগুরুত্বপূর্ণ স্থানে তিনদিন ব্যাপি এই কার্যক্রমের শুরু করা হয়েছে। করোনার বিস্তার রোধে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের লক ডাউন নির্দেশনা অনুযায়ী সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্য বিধি মেনে মাস্ক বিতরণ এবং প্রচারণায় অগ্রপথিক সাচিয়াদহ সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

“অগ্রপথিক সাচিয়াদহ” সামাজিক সেচ্চাসেবী সংগঠন সাচিয়াদহ গ্রামের ১৯ জন তরুণ যুবকদের উদ্যেগে গঠিত হয়েছে। উক্ত সংগঠনের সদস্যদের মাধ্যমে এলাকার নানাবিধ উন্নয়নমূলক কর্মকাণ্ড সম্পাদিত হচ্ছে। উল্লেখ্য “অগ্রপথিক সাচিয়াদহ” সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি- ড. লিটন বিশ্বাস; উপদেষ্টা- নবেন্দু বিশ্বাস; সভাপতি- মিলন টিকাদার; সহ-সভাপতি- রাজেশ টিকাদার; সহ-সভাপতি- মিঠুন বিশ্বাস; সাধারণ সম্পাদক- ডাঃ অপূর্ব বিশ্বাস; সাংগঠনিক সম্পাদক- জয়ন্ত ঘরামী; কোষাধ্যক্ষ- অমিত বিশ্বাস-সহ কার্যনির্বাহী সদস্যবৃন্দ- উত্তম কুমার ঢালী; বিকাশ মন্ডল; রাজীব টিকাদার; লিপ্টন বিশ্বাস; শংকর মন্ডল; নিশিকান্ত বিশ্বাস, সৌরভ বিশ্বাস; প্রশান্ত বালা; নবজিৎ বিশ্বাস; নিতিশ বিশ্বাস এবং সোহাগ বিশ্বাস।

এছাড়াও ‘অগ্রপথিক সাচিয়াদহ’ সংগঠনের পক্ষে অত্র এলাকার অনেক সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ড সম্পাদিত হচ্ছে শারদীয় দুর্গা পূজা উপলক্ষে বস্ত্র বিতরণ, করোনা কালে অসচ্ছল পরিবারের হাতে নিত্য প্রয়োজনীয় দ্রবাদি তুলে দিয়েছে, মুজিবশতবর্ষ উপলক্ষ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে স্কুল কেন্দ্রিক ফলোজ, বনোজ, ঔষধি বৃক্ষ রোপন, বিশ্ব শান্তির জন্য কালীবাড়ি প্রর্থনা সভা, করোনা ও ডেঙ্গু বিষয়ক প্রচারণা, মাইকিং, লিপলেট বিতরণ ও ব্যনারের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধি করা। এছাড়াও কামারোল সার্বজনীন মহাশ্মাশানের নিরাপত্তা উন্নয়নকল্পে ১০০ সুপারি গাছসহ ফলজ ও বনজ বৃক্ষ রোপন ও মাদক বিরোধী আলোচনা সভার মাধ্যমে এক অবিস্মরণীয় দৃষ্টান্ত স্থাপন করছে।