UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দক্ষিণ আফ্রিকায় অন্তঃসত্ত্বা স্ত্রীসহ বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা

usharalodesk
মার্চ ৪, ২০২৪ ৩:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট: দক্ষিণ আফ্রিকায় জোহানের্সবাগে অন্তঃসত্ত্বা স্ত্রীসহ এক বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। গতকাল রবিবার সন্ধ্যার দিকে জোহানেসবার্গ স্ট্রেটে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মো. মহিন ভূঞা (৩২) ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী রুনা আক্তার (২২)। মহিন সেনবাগ উপজেলার অর্জুনতলা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের উত্তর মানিকপুর গ্রামের ইসলাম পাটোয়ারী বাড়ির হোসেন ভূঞার ছেলে।

রুনা আক্তার একই উপজেলার কেশারপাড় ইউনিয়নেরে জমাদার বাড়ির লিটনের মেয়ে। অর্জুনতলা ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) আব্দুর জব্বার জানান, গতকাল সন্ধ্যার দিকে অস্ত্রধারী সন্ত্রাসীরা আফ্রিকার জোহানের্সবাগ স্ট্রেটে মহিন ও তার অন্তঃসত্ত্বা স্ত্রীকে গুলি করে। ওই সময় তারা ঘটনাস্থলে মারা যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।তখন ভাগ্যক্রমে তাদের সঙ্গে থাকা দুই সন্তান বেঁচে যায়। 

রবিবার দিবাগত রাত ২টার দিকে আফ্রিকায় থাকা নিহতের ছোট দুইভাই বিষয়টি দেশের বাড়িতে জানায়। প্রাথমিকভাবে এর থেকে বেশি কিছু আমরা এখনো জানতে পারেনি। ধারণা করা হচ্ছে পূর্ব শক্রতার জেরে এ ঘটনা ঘটেছে।

 নিহতের ছোট ভাই মফিজ ভূঞা বলেন, জীবিকার সন্ধানে আমার বড় ভাই মহিন ২০০৮ সালে প্রথম দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। এরপর ছয় বছর আগে তার স্ত্রীকে নিয়ে যায়। আমার ভাবি ৭ মাসের অন্তঃসত্ত্বা ছিল।  সন্ত্রাসীরা ভাবিসহ আমার বড় ভাইকে গুলি করে হত্যা করেছে।ইউপি সদস্য আব্দুর জব্বার আরো বলেন, নিহত প্রবাসীর গ্রামের বাড়ির মসজিদের মাইকে তাদের মৃত্যু সংবাদ এলাকাবাসীকে জানানো হয়েছে।

এতে গোটা এলাকা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। নিহতের পরিবার তাদের মরদেহ দেশে আনতে সরকারের সহযোগিতা কামনা করেছেন। 
ঊষার আলো-এসএ